parbattanews

কুতুবদিয়ায় ৭ম শ্রেণির ছাত্রীর বাল্যবিয়ে পণ্ড

কুতুবদিয়ায় ৭ম শ্রেণিতে পড়ুয়া এক স্কুল ছাত্রীর বাল্যবিয়ের আয়োজন বন্ধ হয়েছে ইউএনও‘র হস্তক্ষেপে। বৃহস্পতিবার (২১ নভেম্বর) উপজেলার লেমশীখালীতে এ বিয়ের আয়োজন ছিল।

স্থানীয়রা জানায়, বৃহস্পতিবার দক্ষিণ ধুরুং আলী ফকির ডেইল গ্রামের জাফর আলমের পুত্র মফিজ এর সাথে লেমশীখালী বশির উল্লাহ সিকদার পাড়ার মো. হোছাইনের মেয়ে স্থানীয় লেমশীখালী হাই স্কুলের ৭ম শ্রেণির ছাত্রী টুম্পা বেগম(১৩) এর আনুষ্ঠানিক বিয়ের দিন ধার্য ছিল। বিষয়টি স্থানীয় এক কলেজ ছাত্রী উপজেলা নির্বাহি অফিসার মো. জিয়াউল হক মীরকে অবগত করলে তিনি লেমশীখালী হাই স্কুলের প্রধান শিক্ষক আবু ইউছুফকে ব্যবস্থা নেয়ার নির্দেশ দেন।

প্রধান শিক্ষক আবু ইউছুফ বলেন, উপজেলা নির্বাহি অফিসার বিষয়টি তাকে জানালে তিনি বিদ্যালয়ের শিক্ষক ও চৌকিদার পাঠিয়ে বিয়ের গেইট সহ যাবতীয় আনুষ্ঠানিকতা বন্ধ করে দেন। শনিবার থেকে ওই ছাত্রীকে বিদ্যালয়ে পাঠাতে কনের মা-বাবাকে নির্দেশ দেন বলেও জানান তিনি জানান।

এ দিকে অপর একটি সূত্র জানায়, প্রায় দু‘সপ্তাহ আগে ওই মেয়েকে রাতের আধারে গোপনে অন্য ইউনিয়নে গিয়ে ষ্ট্যাম্প চুক্তির মাধ্যমে বিয়ে দেয়া হয়। বৃহস্পতিবার আনুষ্ঠানিক ভাবে মেয়ের বাড়িতে বরযাত্রী নিয়ে যাবার কথা থাকলেও প্রশাসনের হস্তক্ষেপে বরযাত্রীরা আর যায়নি। তবে গোপনে এমন বিয়ে দেয়ার বিষয়টি তদন্ত করে সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়ার দাবি জানান সচেতন মহল।

Exit mobile version