কুতুবদিয়া ধুরুং বাজার কৃষি ব্যাংকে অনলাইন সেবা চালু

fec-image

বাংলাদেশ কৃষি ব্যাক ধুরুং বাজার শাখা এখন অনলাইন সেবার আওতায়। ১৯৯২ সালে প্রতিষ্ঠিত ব্যাংকটি প্রত্যন্ত অঞ্চলে প্রসিদ্ধ ব্যবসা কেন্দ্র ধুরুং বাজারে এখন ডিজিটাল সুবিধা ভোগ করছে ব্যবসায়ীসহ সকল গ্রাহক। গত ১৬ মার্চ থেকে এ শাখায় অনলাইন কার্যক্রম চালু হয়েছে বলে ব্যাংকের কর্মকর্তা মাহমুদুল করিম জানান।

তিনি আরও বলেন, ব্যাংকের সকল অনলাইন সেবা স্বল্প খরচে দিতে দীর্ঘ দিনের জনসাধারণের প্রত্যাশিত সফল বাস্তবায়নের কৌশল হিসেবে তারা এটি চালু করার উদ্যোগ নেন। উপজেলা সদরের শাখায় এখনো অনলাইন সেবা চালু করা সম্ভব হয়নি। সেখানে ধুরুং বাজার শাখায় ধাপে ধাপে সরকার প্রদেয় অনলাইনের সব সুবিধা দেয়া হবে বলেও জানান তিনি।

এছাড়া বাংলা নববর্ষকে স্বাগত জানিয়ে আগামী মঙ্গলবার ব্যাংকে শুভ হাল খাতার আয়োজন করা করা হয়েছে। এর আগেই ঋন গ্রহীতাগণ পুরাতন ঋন পরিশোধ করে নতুন ঋন নেয়ার সুযোগসহ ঋন নবায়ন করার সুযোগ পাবেন গ্রাহকরা।

ধুরুং বাজারের হার্ডওয়ার ব্যবসায়ী এম. শওকত আলম বলেন, কৃষি ব্যাংকে অনলাইন সেবা চালু হওয়ায় তারা দ্রুত লেনদেন করার সুযোগ পাচ্ছেন। আগে এটা না থাকায় অন্যত্র দৌড়াদৌড়ি করতে হত।

ধুরুং বাজার শাখার ব্যবস্থাপক মানিক চন্দ্র দে বলেন, প্রত্যন্ত অঞ্চলের গ্রাহকদের ভোগান্তি লাঘবে অনেক কষ্টের বিনিময়ে এ শাখাটি অনলাইন সেবার আওতায় আনতে পেরেছেন। ব্যাংকের ১২ হাজার গ্রাহক এখন অনলাইন সেবার আওতায় এসেছে। সেবা গ্রহীতা সকল গ্রাহককে তারা সর্বনিম্ন খরচে আথির্ক লেনদেনসহ বাহিরে অর্থ আদান-প্রদানে সর্বোচ্চ সেবা দেয়ার চেষ্টা করে যাচ্ছেন বলে জানান তিনি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eleven − 3 =

আরও পড়ুন