কৃষাণীর ধান কেটে ঘরে তুলে দিলেন বরকল ছাত্রলীগ

fec-image

দেশ জুড়ে অঘোষিত লকডাউনে স্তব্ধ হয়ে গেছে মানুষের জীবনযাত্রা। কিন্তু সবুজ আবরণ ভেদ করে সোনালী আলোয় মাঠে শোভা পাচ্ছে কৃষকের সোনালী ফসল ধান। যখন এই ধান নিয়ে বিপাকে কৃষক, তখন ধান কেটে ঘরে তুলে দিচ্ছেন বরকল ছাত্রলীগ।

মঙ্গলবার (২১ এপ্রিল) সকাল থেকে নিজেদের কর্তব্য থেকে এগিয়ে এসে সকল জল্পনা পেছনে ফেলে মাঠে গিয়ে অসহায় প্রান্তিক পাহাড়ি জনগোষ্ঠীর ধান কেটে ঘরে তুলে দিচ্ছে বরকল উপজেলা ছাত্রলীগ।

খোঁজ নিয়ে জানা যায়, বরকল উপজেলার বাঘাছড়ার শাহানাজ বেগমের স্বামী অন্য এলাকাতে লকডাউনে আটকা পড়ে আছে। এলাকায় শ্রমিক সংকটের কারণে অনেকটা দুঃচিন্তায় পড়েন তিনি। কিভাবে পাকা ধান গোলায় তুলবেন।

বিষয়টি জানতে পেরে, বরকল উপজেলা ছাত্রলীগের নেতা-কর্মিরা। মঙ্গলবার সকালে বরকল উপজেলা ছাত্রলীগের উদ্যোগে ঐ কৃষাণীর ৪একর জমির পাকা ধান কেটে ঘরে তুলে দিলেন।

উপজেলা ছাত্রলীগের সভাপতি বেলাল হোসেন এর নেতৃেত্ব এ কাজে অংশ নেন
উপজেলা ছাত্রলীগের সাবেক গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক মো. আসাদুজ্জামান, উপজেলা ছাত্রলীগ নেতা মো. রাজিব হোসেন, মো. হোসেন, সেলিম মাহমুদ সুমন, মো. রেজাউল ইসলাম,মোঃরিমন হোসেন,মোঃ লিটন হোসেন,মোঃ আলামিন, মো. বেলাল, মো. জসিম, মো. তৌহিদুল ইসলাম, মো. আরাফাত প্রমূখ।

কৃষক শাহানাজ বেগম জানান, এই দুর্যোগ মুহুর্তে খুব চিন্তায় ছিলাম কিভাবে চাষকরা পাকা ধান ঘরে তুলবো। ধান কাটার জন্য কোন শ্রমিক পাচ্ছিলামা না। ছাত্রলীগের ছেলেরা আমার ধান কেটে ঘরে তুলে দিছে। আমাদের তাদের জন্য মন থেকে দোয়া করি।

উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. বেলাল হোসেন জানান, কেন্দ্রীয় ছাত্রলীগের ঘোষিত কর্মসূচি এবং জেলা ছাত্রলীগের নির্দেশে আমরা কৃষক শাহানাজ বেগমের ধান কেটে এই কার্যক্রমের উদ্বোধন করলাম।

যতদিন এই মহামারি দুর্যোগ থাকবে এবং অসহায় কৃষক তার জমির ধান কাটতে শ্রমিক পাবে না, সাধ্যমতো তাদের সহযোগিতা করে যাবো উপজেলা ছাত্রলীগের পক্ষ থেকে। আমরা উপজেলা ছাত্রলীগ শুরু থেকেই পাহাড়ের মানুষের পাশে ছিলাম আছি এবং থাকবো ইনশাআল্লাহ।

উপজেলা ছাত্রলীগের আরেক নেতা মো. আসাদুজ্জামান জানান, কৃষক বাঁচলে, বাচবে দেশ। তাই জাতির পিতা বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করে আমরা অসহায় কৃষকের পাশে দাঁড়িয়েছি এটা আমার এবং ছাত্রলীগের প্রতিটি কর্মির নৈতিক দায়িত্ব।

প্রসঙ্গত: এর আগে বরকল উপজেলা ছাত্রলীগ করোনায় অসহায় হয়ে পড়া মানুষদের মাঝে কয়েকদিনব্যাপী সবজি বিতরণ করেছিলো ।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস, ছাত্রলীগ, বরকল
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

10 − five =

আরও পড়ুন