কোয়ারেন্টিন না মানায় ফ্রেন্ডশিপ এনজিও’র দুই কর্মকর্তাকে ১ লাখ টাকা জরিমানা

fec-image

বৈশ্বিক করোনা মহামারীর কারণে দেশে চলমান লকডাউন এবং বাহিরের লোকজনের ক্ষেত্রে কোয়ারেন্টিন নিশ্চিত করার জন্য সরকার পক্ষ থেকে বার বার বলা হলেও অনেকে তা মানছেনা। তারই ধারাবাহিকতায় উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে কর্মরত এনজিও ফ্রেন্ডশিপের ২জন কর্মকর্তা কোয়ারেন্টিন না মানায় ১লাখ টাকা জরিমানা আদায় করেছে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নিকারুজ্জামান চৌধুরী।

মঙ্গলবার (২৮ এপ্রিল) দুপুরে এ জরিমানা করা হয়। এসময় ফ্রেন্ডশিপ কোটবাজারস্থ অফিস ১৪ দিনের জন্য লকডাউন করে দেন ইউএনও। এই দুই কর্মকর্তা হলেন-গোলাম শহীদ ও আব্দুর রহমান।

জানা গেছে, দীর্ঘদিন ধরে লকডাউনের মধ্যেই প্রতিনিয়ত গোপনে কক্সবাজার ও উখিয়া আসছে এনজিও কর্মীরা। এটা নিত্যদিনের ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। কেউ আসছে রাতের গাড়ীতে আবার কেউ আসছে এনজিওর নিজস্ব গাড়ীতে।  ২৭ এপ্রিল বিকালে কোটবাজাস্থ ফেন্ডশীপ এনজিও অফিসের কর্মকর্তা শহীদের নেতৃত্বে উক্ত এনজিও,র গাড়ি ভর্তি করে আসে এই এনজিও কর্মীরা। কিন্তু তারা ১৪ দিনের কোয়ারেন্টিন না মেনে কর্মস্থলে যোগদেন।

এ ব্যাপারে যোগাযোগ করা হলে ইউএনও নিকারুজ্জামান চৌধুরী বলেন, আমরা অনেক চেষ্টা করেছি, অনেক বুঝিয়েছি। কিন্ত আর ছাড় দেওয়া হবেনা। ফ্রেন্ডশিপ কোটবাজার অফিসে তারা দুইজনই সিনিয়র অফিসার। তারা প্রথমে অস্বীকার করে। পরে বারবার জিজ্ঞাসাবাদ করার পর তারা স্বীকার করে। এরপর এই দুই কর্মকর্তাকে ১ লাখ টাকা জরিমানা আদায় করা হয়েছে বলে তিনি জানিয়েছেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: এনজিও, কোয়ারেন্টিন:, জরিমানা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twenty − one =

আরও পড়ুন