ক্রিকের কার্যক্রম নিয়ে সমালোচনা করলেন এমপি দীপংকর

fec-image

খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি বলেন- মৎস্য বিভাগের ক্রিকের কার্যক্রম আরও গতিশীল হওয়া দরকার। কারণ ক্রিকের কার্যক্রম বেগবান করতে না পারলে মৎস্য উৎপাদনে সমস্যার সৃষ্টি হবে।

সোমবার (২৫ জুলাই) সকালে মৎস্য অধিদপ্তর এবং জেলা পরিষদের আয়োজনে জেলা পরিষদের মিলনায়তনে অনুষ্ঠিত জাতীয় মৎস্য সপ্তাহের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এমপি বলেন, আমরা মৎস্য উৎপাদন আরও বাড়াতে চাই। স্থানীয় চাহিদা মিটিয়ে জেলা এবং দেশের বাইরে রপ্তানি করা হয়। মাছের উৎপাদন বৃদ্ধি পেলে মানুষের জীবনমানের পরিবর্তন ঘটবে। এইজন্য সংশ্লিষ্টদের যথাযথ দায়িত্ব পালনের জন্য অনুরোধ জানান তিনি।

এমপি দীপংকর এক প্রশ্নের জবাবে বলেন, জেলেদের মাছ ধরা বন্ধকালীন সময়ে ২ কেজি ভিজিএফ চালের পরিবর্তে ৩ কেজি চাল প্রদান করা যায় সেই ব্যাপারে ঊর্ধ্বতম মহলকে অবহিত করা হবে।

জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষ্যে রাঙামাটিতে আলোচনা সভা ও সফল মৎস্য চাষীদের পুরুষ্কার প্রদান করা হয়েছে। সোমবার সকালে রাঙামাটি জেলা পরিষদ ও মৎস্য অধিদপ্তরের যৌথ আয়োজনে জেলা পরিষদের মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।

জেলা পরিষদের চেয়ারম্যান অংসুই প্রু চৌধুরীর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্যে পুলিশ সুপার মীর মোদদাছছের হোসেন, জেলা পরিষদের মূখ্য নির্বাহী কর্মকর্তা আশরাফুল ইসলাম, জেলা পরিষদের সদস্য ও মৎস্য বিভাগের আহবায়ক মো. আব্দুর রহিম, এবং বাংলাদেশ মৎস্য উন্নয়ন করপোরেশন এর ব্যবস্থাপক নৌবাহিনীর কমান্ডার তৌহিদুল ইসলাম।

আলোচনা সভার পর জেলার তিনজন সফল মৎস্য চাষীদের মাঝে নগদ অর্থ এবং ক্রেস্ট বিতরণ করা হয়।

এর আগে সকালে বিএফডিসি ঘাটে কাপ্তাই হ্রদে মাছের পোনা অবমুক্ত করা ও একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। এরপর মৎস্য চাষীদের মাঝে মাছের পোনা বিতরণ করা হয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: এমপি দীপংকর, ক্রিক, সমালোচনা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন