ক্ষতিগ্রস্থ স্থানীয়দের নগদ অর্থ সহায়তা দিলো উখিয়া উপজেলা প্রশাসন

fec-image

উখিয়ার শফিউল্লাহকাটা ১৬ নং রোহিঙ্গা ক্যাম্পে অভ্যান্তরে বসবাসরত অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থ স্থানীয়দের মাঝে নগদ অর্থ সহায়তা প্রদান করেছে উপজেলা প্রশাসন।

মঙ্গলবার (১১ জানুয়ারি) সকালে পালংখালী ইউনিয়ন পরিষদে ক্ষতিগ্রস্থ ১৪টি পরিবারের মাঝে ৭হাজার ৫’শ টাকা করে নগদ অর্থ তুলে দেন উপজেলা নির্বাহী অফিসার নিজাম উদ্দিন আহমেদ।

নগদ অর্থ সহায়তা পেয়ে ক্ষতিগ্রস্থ স্থানীয়রা বলেন,”রোহিঙ্গা ক্যাম্পে অগ্নিকাণ্ডে আমাদের ঘরবাড়ি পুড়ে ছাই হয়ে যায়। সরকারের মানবিক সহায়তা নগদ টাকা পেয়ে কিছুটা ঘুরে দাঁড়াতে পারবো। পুড়ে যাওয়া ঘর নতুনভাবে তৈরি করে দেওয়ার আশ্বাস দিয়েছে উপজেলা প্রশাসন। জরুরী সহায়তা দেওয়ায় উপজেলা প্রশাসনকে ধন্যবাদ জানায়।”

ইউএনও জানান, সম্প্রতি রোহিঙ্গা ক্যাম্প-১৬ তে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থ ১৪টি স্থানীয় পরিবারের মাঝে সরকারের মানবিক সহায়তার অংশ হিসেবে ৭হাজার ৫’শ টাকা করে ১লক্ষ ৫হাজার টাকা বিতরণ করা হয়। ক্ষতিগ্রস্থদের দ্রুত পুনর্বাসনের জন্য ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণ করে তালিকা প্রেরণ করা হয়েছে। তাছাড়া বেসরকারি উন্নয়ন সংস্থাগুলোকে স্থানীয়দের সহযোগিতা করার জন্য নির্দেশ প্রদান করা হয়েছে বলে জানান তিনি।

নগদ অর্থ সহায়তা বিতরণের সময় উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আল মামুন,পালংখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম গফুর উদ্দিন চৌধুরী সহ ইউপি সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ৯ জানুয়ারি বিকেলে পালংখালী শফিউল্লাহকাটা ১৬নং রোহিঙ্গা ক্যাম্পে অগ্নিকাণ্ডরোহিঙ্গাদের ৬’শ ঘর ও স্থানীয়দের ১৪টি ঘর পুড়ে ক্ষতিগ্রস্থ হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eight + eighteen =

আরও পড়ুন