খাগড়াছড়িতে যুক্তরাষ্ট্রের তৈরি মেশিন গানসহ দুই ইউপিডিএফ সন্ত্রাসী আটক

গুইমারা প্রতিনিধি:

খাগড়াছড়ির দুর্গম লক্ষ্মীছড়িতে বিশেষ অভিযান চালিয়ে যুক্তরাষ্ট্রে তৈরি অত্যাধুনিক- M4A1 মেশিনগান ও বিভিন্ন সরঞ্জামসহ ২ইউপিডিএফ(প্রসীত) সন্ত্রাসীকে আটক করেছে নিরাপত্তাবাহিনী।

আটককৃতরা হলো রাইঙ্গ্যামা ছড়ার বিজয় কুমার চাকমার ছেলে সুবন্ত চাকমা(২০) ও একই এলাকার রাদিমোহন চাকমার ছেলে দিপংকর চাকমা(২২)।

মঙ্গলবার(১ জানুয়ারি) উপজেলার রাইঙ্গ্যামা ছড়া নামক এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

অভিযান পরিচালনাকারী কর্মকর্তারা জানান, গোপন সংবাদের ভিত্তিতে সোমবার ভোর ৪ টার দিকে নিরাপত্তাবাহিনীর একটি টিম লক্ষ্মীছড়ি জোন অধিনায়কের নেতৃত্বে উপজেলার রাইঙ্গ্যামা ছড়া নামক এলাকায় অভিযান চালিয়ে যুক্তরাষ্ট্রের তৈরী ১টি-M4A1 অস্ত্র, ১টি ম্যাগজিন ৫৩ রাউন্ড তাজা গুলিসহ তাদের আটক করা হয়।

এসময় তাদের কাছে ১টি পোজ, ১টি সিলিং, ২টি সিম্ফোনি মোবাইল, ১টি অস্ত্র পরিষ্কারের তেলের বোতল, ১টি ব্রাশ, ১টি নোট বুক, ২ টি চাঁদা আদায়ের রশিদ ( জনতার মুক্তির সংগ্রামে এগিয়ে আসুন), ১ টি দা ও ১টি মোবাইল হেডফোন পাওয়া যায়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা নিজেদের পার্বত্য চুক্তিবিরোধী আঞ্চলিক সশস্ত্র সংগঠন ইউপিডিএফ এর কর্মী বলে দাবি করেছে বলে জানা যায়। জানা গেছে, নির্বাচনে পরাজয়ের প্রতিহিংসায় নাশকতা সৃষ্টির লক্ষ্যে একটি গ্রুপ উক্ত স্থানে বৈঠক করছিলো। সেখানে ইউপিডিএফ সশস্ত্র সন্ত্রাসী দলের কোম্পানী কমাণ্ডার পর্যায়ের নেতাসহ অনেক সশস্ত্র সন্ত্রাসী অপেক্ষা করছিল। সেনাবাহিনীর উপস্থিতি টের পেয়ে তারা পালিয়ে গেলেও উক্ত দুইজন অস্ত্রসহ ধরা পড়ে।

বর্তমানে তাদের পুলিশের হাতে হস্তান্তরের কাজ প্রক্রিয়াধীন বলে জানিয়েছে নিরাপত্তাবাহিনী।

এদিকে ইউপিডিএফ মানিকছড়ি-লক্ষ্ণীছড়ি অঞ্চলের সংগঠক সচিব চাকমা এক বিবৃতিতে এই গ্রেফতারের নিন্দা জানিয়ে দুইজনকে নিরীহ গ্রামবাসী বলে দাবী করেছে। গ্রেফতারকৃত দুইজন ব্যক্তিগত বা পারিবারিক প্রতিহিংসার শিকার হয়ে থাকতে পারেন বলে দাবী বলে তিনি এই ঘটনার নিরপেক্ষ তদন্ত ও তাদের মুক্তি দাবী করেছেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অস্ত্র উদ্ধার, ইউপিডিএফ, লক্ষ্ণীছড়ি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seventeen − eight =

আরও পড়ুন