খাগড়াছড়িতে সাংবাদিক সাইফুলের উপর হামলা

subrum mama 8

খাগড়াছড়ি প্রতিনিধি:

খাগড়াছড়ির গুইমারায় এবার সাংবাদিক’কে হত্যার চেষ্টা উদ্দেশে সাংবাদিক সাইফুলের উপর হামলা চালিয়েছে সন্ত্রাসীরা। শুক্রবার রাত সাড়ে আটটার দিকে জেলার গুইমারা বাজারে দৈনিক পূর্বদেশ পত্রিকার খাগড়াছড়ি জেলা প্রতিনিধি ও গুইমারা সাংবাদিক ফোরামের সাংগঠনিক সম্পাদক এম.সাইফুর রহমানের উপর হত্যার উদ্দেশ্যে এ হামলা চালায় সন্ত্রাসীরা।

এসময় স্থানীয় গুইমারা বাজার চৌধুরী-কংজরী বাবু, ইউপি চেয়ারম্যান মেমং মারমা, গুইমারা থানা আওয়ামীলীগের সভাপতি জাহাঙ্গীর আলমসহ উপস্থিত লোকজন সন্ত্রাসীদের হাত থেকে তাকে রক্ষা করে। গুইমারা থানা ও স্থানীয়রা জানান, শুক্রবার রাত সাড়ে আটটার দিকে গুইমারা ইউনিয়ন পরিষদ কক্ষে সাংবাদিক সাইফুর রহমান, গুইমারা বাজার চৌধুরী ও ইউপি চেয়ারম্যানসহ স্থানীয় নেতৃবৃন্দ বিভিন্ন বিষয় নিয়ে মিটিং করছিল।

হঠাৎ সাংবাদিক সাইফুল মোবাইলে কথা বলার জন্য পরিষদের বারান্দায় গেলে আগ থেকে ওৎ পেতে থাকা স্থানীয় সন্ত্রাসী সুরেশ দাশ (৩৫), পিতা- মৃত সতীশ দাশসহ অজ্ঞাত আরও কয়েকজন সন্ত্রাসী দারালো দা দিয়ে সাংবাদিক সাইফুলের ঘাড়ে কোপ দেয়।

এসময় সাইফুল লাফ দিয়ে সরে যায় এবং দৌড়ে পরিষদের কক্ষে পবেশ করলে উপস্থিত লোকজন তাকে সন্ত্রাসীদের হাত থেকে প্রাণে রক্ষ করে। পরে সন্ত্রাসী সুরেশ দাশ’কে উপস্থিত লোকজন আটক করে, তার হাতে থাকা ধারালো দা’টি উদ্ধার করে গুইমারা থানা পুলিশে খবর দিলে সে কৌশলে পালিয়ে যায়। তবে সে সাংবাদিক সাইফুল’কে প্রানে মেরে ফেলবে এমন হুমকী দিয়ে আসে।

গুরুতর আহত অবস্থায় স্থানীয় জনগন ও সাংবাদকর্মীরা সাইফুল’কে সেনাবাহিনীর সামরিক হাসপাতাল গুইমারা (সিএমএইচ)এ ভর্তি করে। এ হামলার ঘটনায় সাংবাদিক সাইফুল বাদী হয়ে শনিবার গুইমারা থানায় একটি মামলা দায়ের করেন। গুইমারা থানার উপ-পরিদর্শক এস.আই এরফান ঘটনার সত্যতা স্বীকার করে জানান, গত ১০ আগষ্ট সেনাবাহিনী কর্তৃক চোরাই কাঠ আটক’কে কেন্দ্র করে সুরেশ দাশ মোবাইলে সাইফুল’কে হুমকী-ধামকী ও পরে গতকাল শুক্রবার তাকে হত্যার চেষ্টা চালায় বলে এজহারে উল্লেখ রয়েছে।

এ ঘটনার মূল আসামী সন্ত্রাসী সুরেশ দাশ সহ অজ্ঞাত অন্যান্যদের বিরুদ্ধে আনিত অভিযোগের প্রেক্ষিতে যথাযথ ব্যবস্থা গ্রহণের দাবী করেছে সাংবাদিক সমাজ। পেশাগত নিরাপত্তা চেয়ে অচিরেই কর্মসূচী নিয়ে মাঠে নামছে তারা।

এদিকে সাংবাদিকের উপর সন্ত্রাসী হামলার নিন্দা জানিয়ে অবিলম্বে দোষীদের গ্রেপ্তারের দাবি করেছেন বাংলাদেশ মানবাধিকার কমিশন গুইমারা থানা শাখার সাধারণ সম্পাদক, আনোয়ার হোসেন। দৈনিক দিনকালের ষ্টাফ রিপোটার নুরুল আলম, গুইমারা সাংবাদিক ফোরামের সভাপতি মোঃ আব্দুল আলী, লক্ষ্মীছড়ি প্রেসক্লাবের সভাপতি মোবারক হোসেনসহ স্থানীয় জনপ্রতিনিধি, সুশীল সমাজ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন