খাগডাছড়িতে রেডক্রস ও রেড ক্রিসেন্ট দিবস পালন

fec-image

খাগড়াছড়িতেক যথাযোগ্য মর্যাদায় বিশ্ব রেডক্রস ও রেড ক্রিসেন্ট দিবস পালিত হয়েছে। “মানবিক হও” প্রতিপাদ্যকে সামনে রেখে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি, খাগড়াছড়ি ইউনিটের উদ্যোগে আয়োজিত বিভিন্ন কর্মসূচির মাধ্যমে দিবসটি উদযাপন করা হয়।

রোববার (৮ মে) সকাল ৯টায় খাগড়াছড়ি রেড ক্রিসেন্ট ইউনিট অফিস প্রাঙ্গণে আনুষ্ঠানিকভাবে জাতীয় ও রেড ক্রিসেন্ট পতাকা উত্তোলন করা হয়। পরে ইউনিট কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের প্রধান সড়ক ঘুরে অফিসার্স ক্লাব অডিটোরিয়ামে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

খাগড়াছড়ি রেড ক্রিসেন্ট ইউনিটের ভাইস-চেয়ারম্যান এডভোকেট জসিম উদ্দিন মজুমদার’র সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ ও খাগড়াছড়ি রেড ক্রিসেন্ট ইউনিটের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের মূখ্য নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ বশিরুল হক ভূঁঞা, সিভিল সার্জন ডা. মোহাম্মদ ছাবের, খাগড়াছড়ি সরকারি কলেজের প্রভাষক মো. জাকির হোসেন, ইউনিট কার্যনির্বাহী সদস্য ধীমান খীসা, ক্যজরী মারমা, মো. শহীদুল ইসলাম প্রমুখ।

খাগড়াছড়ি রেড ক্রিসেন্ট ইউনিটের কার্যনির্বাহী সদস্য মো. দুলাল হোসেন’র সঞ্চালনায় বক্তারা বিশ্ব রেডক্রস ও রেড ক্রিসেন্ট এর প্রতিষ্ঠাতা জিন হেনরি ডুনান্টকে স্বরণ করেন এবং বিশ্বব্যাপী মানবিক সেবামূলক কার্যক্রম বাস্তবায়নে রেড ক্রিসেন্টের অবদানের জন্য বিশেষ ধন্যবাদ জ্ঞাপন করেন।

উল্লেখ্য, ১৮২৮ সালের এদিনে রেডক্রস ও রেড ক্রিসেন্টের প্রতিষ্ঠাতা জিন হেনরি ডুনান্ট সুইজারল্যান্ডের জেনেভা শহরে জন্মগ্রহণ করেন। এ মহান ব্যক্তিকে শ্রদ্ধার সঙ্গে স্মরণ করার জন্য প্রতিবছর তার জন্মদিনটিকে বিশ্ব রেডক্রস ও রেড ক্রিসেন্ট দিবস হিসেবে সারা বিশ্বে পালন করা হয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: খাগড়াছড়ি, দিবস, পালন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন