খাগড়াছড়িতে ইউপিডিএফ’র দুই শতাধিক নেতাকর্মীর নামে মামলা: আটক ২

07091216

নিজস্ব প্রতিনিধি :

গতকাল রবিবার খাগড়াছড়ি জেলায় পার্বত্য চুক্তিবিরোধী আঞ্চলিক সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) সমর্থিত তিন সংগঠনের ডাকা অর্ধ-দিবস অবরোধে পুলিশের কাজে বাধা, পুলিশের ওপর পেট্রোল বোমা নিক্ষেপ, হামলা ও গাড়ি ভাঙচুরের ঘটনায় মোট তিনটি মামলা হয়েছে। সোমবার সকালে পৃথকভাবে মামলাগুলো হয়।

তিনটি মামলায় ইউপিডিএফ’র তিন সংগঠন পাহাড়ি ছাত্র পরিষদ, হিল উইমেন্স ফেডারেশন ও গনতান্ত্রীক যুব ফোরামের নেতাকর্মীদের আসামি করা হয়।

খাগড়াছড়ি জেলা পুলিশ সুপার শেখ মিজানুর রহমান পার্বত্যনিউজকে মামলা দায়েরের সত্যতা নিশ্চিত করে জানান, গুইমারা, মানিকছড়ি ও সদর থানায় এই মামলাগুলো হয়েছে।

এদিকে গুইমারা ও মানিকছড়িতে অর্ধ-দিবস অবরোধ চলাকালে গাড়ি ভাঙচুর এর অভিযোগে ১৫ জনের নামে পৃথক দুটি মামলা করেছে বলে জানা গেছে।

এই ঘটনায় গুইমারা থানায় দুই পাহাড়ি ছাত্র পরিষদের সদস্যকে আটক করে় আদালতে প্রেরণ করলে তাদের জেল হাজতে পাঠানোর নির্দেশ দেয় আদালত। থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. ইউছুফ মিয়া পার্বত্যনিউজকে জানান, দ্রুত বিচার আইনে, সোহেল কান্তি ত্রিপুরা ও জনি ত্রিপুরাকে আটক করা হয়। তাদের আদালতে প্রেরণ করা হয় এবং ১০/১২ জনকে অজ্ঞাত করে মামলা করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন