খাগড়াছড়িতে ইউপিডিএফ সমর্থিত পিসিপি ও হিল উইমেন্স ফেডারেশনের নেতা গ্রেফতার   

নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি:

পাহাড়ে সন্ত্রাসীদের বিরুদ্ধে নিরাপত্তা বাহিনীর চলমান চিরুনী অভিযানের অংশ হিসেবে পাহাড়ি ছাত্র পরিষদের খাগড়াছড়ি সভাপতি অমল বিকাশ ত্রিপুরা(২১) ও হিল উইমেন্স ফেডারেশনের খাগড়াছড়ি জেলা সহ-সভানেত্রী এন্টি চাকমা(১৯) গ্রেফতার হয়েছে। বুধবার(২৮ নভেম্বর) বিকালে খাগড়াছড়ি সদর উপজেলার সামনে থেকে তাদের গ্রেফতার করা হয়।

নিরাপত্তা বাহিনীর সূত্র জানায়, আটককৃতরা খাগড়াছড়ি জেলাসহ পার্বত্য অঞ্চলে বিভিন্ন নাশকতামূলক সন্ত্রাসী কর্মকাণ্ডের সাথে সক্রিয়ভাবে জড়িত ছিল। ভাংচুর, সরকারি সম্পদ বিনষ্ট, জনশান্তি নষ্ট করাসহ সরকারি কাজে বাধা প্রদান ও চাঁদাবাজির একাধিক মামলা রয়েছে আটকদের নামে। গ্রেফতারকৃতরা আসন্ন নির্বাচনকে সামনে রেখে খাগড়াছড়ি অঞ্চলে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টিসহ বিভিন্ন নাশকতার পরিকল্পনাও করছিল মর্মে নিরাপত্তা বাহিনীর পক্ষ থেকে জানানো হয়।

নির্বাচনের পূর্বে পাহাড়ের সন্ত্রাসী সংগঠন ইউপিডিএফ (প্রসীত) এই দুই সন্ত্রাসীকে গ্রেফতারের  খবরে স্থানীয় জনগণের মধ্যে খুশির আমেজ লক্ষ্য করা গেছে। তাদেরকে গ্রেফতারের ফলে নির্বাচনের সময় অত্র অঞ্চলের আইন শৃঙ্খলা পরিস্থিতিতে ইতিবাচক প্রভাব পড়বে বলে স্থানীয়রা মনে করেন। স্থানীয়রা এসব তালিকাভূক্ত সন্ত্রাসীদের গ্রেফতার অভিযান অব্যাহত রাখার অহ্বান জানান।

এ দিকে ইউপিডিএ(প্রসীত) গ্রুপের কেন্দ্রীয় তথ্য ও প্রচার বিভাগের প্রধান নিরণ চাকমা দাবি করেন, ইউপিডিএফ-কে সরকারের দমননীতির অংশ হিসেবে পাহাড়ি ছাত্র পরিষদ ও হিল উইমেন্স ফেডারেশনের নেতাকে গ্রেফতার করা হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

15 + thirteen =

আরও পড়ুন