খাগড়াছড়িতে ইউপি নির্বাচনে প্রশাসনের বিরুদ্ধে কারচুপির অভিযোগ

fec-image

খাগড়াছড়ির মাটিরাঙায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রশাসনের সহযোগিতায় কারচুপির মাধ্যমে ফলাফল পরিবর্তন করে নৌকার প্রার্থী নুরু মোহাম্মদ পরাজিত করা অভিযোগ এনে সাংবাদিক সম্মেলন করেছে মাটিরাঙা উপজেলা আওয়ামী লীগ

মঙ্গলবার(১৬ নভেম্বর) খাগড়াছড়ি প্রেসক্লাবে আয়োজিত সাংবাদিক সম্মেলনে এমন অভিযোগ করে বলা হয়, মাটিপরাঙার তবলছড়ি ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রিসাইডিং অফিসার, রির্টানিং অফিসার ও জেলা নির্বাচন অফিসার যোগসাজসে কারচুপির মাধ্যমে ফলাফল পরিবর্তন করে স্বতন্ত্র প্রার্থী আবুল কাসেম ভূইয়ারকে বিজয়ী ঘোষনা করা হয়েছে।সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, নৌকার প্রার্থী নুরু মোহাম্মদ।

এ সময় উপস্থিত ছিলেন, মাটিরাঙা উপজেলা আওয়ামী লীগের সভাপতি হুমায়ুন মোরশেদ খান, সাধারণ সম্পাদক সুভাষ চাকমা, সাংগঠনিক সম্পাদক আলী হোসেন, তবলছড়ি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল কাদের ও সাধারণ সম্পাদক এস এম কামাল।

সাংবাদিক সম্মেলনে ভোট পুন:গণনার দাবী জানিয়ে অভিযোগ করা হয়, প্রশাসন ভোট কারচুপিকে বৈধতা দিতে তিন দফা ভোটের ফলাফল পরিবর্তন করা হয়েছে। নির্বাচনের পর আবুল কাসেম সন্ত্রাসী বাহিনী দিয়ে নৌকার সমর্থক, মুক্তিযোদ্ধা ও সাধারণ মানুষের উপর হামলা চালাচ্ছে।

প্রসঙ্গত গত ১১ নভেম্বর অনুষ্ঠিত মাটিরাঙা উপজেলার ইউনিয়ন পরিষদ নির্বাচনে ২১ ভোটের ব্যবধানে আওয়ামী লীগের প্রার্থী নুরু মোহাম্মদকে পরাজিত দেখিয়ে স্বতস্ত্র প্রার্থী আবুল কাসেম ভূইয়া বিজয়ী ঘোষণা করেন রির্টানিং অফিসা। নির্বাচনে আবুল কাসেম ভূইয়া ভোট পান ৫০৩১ আর নুরু মোহাম্মদ ৫০১০ ভোট।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

20 + six =

আরও পড়ুন