খাগড়াছড়িতে এসএসসিতে পাশের হার ৬৮.৫৭ শতাংশ

fec-image

এসএসসি পরীক্ষায় এবছর খাগড়াছড়ি জেলায় মোট পাশের হার ৬৮ দশমিক ৫৭ শতাংশ, যা গত বছরের তুলনায় বেশি।

রোববার (৩১ মে) সারাদেশে এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়। এবার জেলায় জিপিএ-৫ পেয়েছেন ৬৩ জন পরীক্ষার্থী।

খাগড়াছড়িতে মোট এসএসসি পরিক্ষার্থীর সংখ্যা ছিল ৯হাজার ৭৬জন। পাশ করেছে ৬হাজার ২‘শ ২৩জন। পাশের হার ৬৮ দশমিক ৫৭ শতাংশ। জিপিএ-৫ এসেছে ৬৩টি। বিজ্ঞান বিভাগ থেকেই এসেছে ৬১টি জিপিএ-৫। বাকী ২টি এসেছে ব্যবসা শিক্ষা বিভাগ থেকে। গেল বছরের তুলনায় এবার পরিক্ষার্থীর সংখ্যা কম হলেও পাশের হার বেশি।

এবারে বিজ্ঞান বিভাগে পরিক্ষার্থীর সংখ্যা ১ হাজার ৭‘শ ৬৮ জন। পাশ করেছে ১হাজার ২‘শ ৬১জন। এরমধ্যে ৬‘শ ৫২জন ছাত্র এবং ৫‘শ ৯৯জন ছাত্রী। পাশের হার ৭০ দশমিক ৭৬ শতাংশ।

মানবিক বিভাগে মোট পরিক্ষার্থীর সংখ্যা ৪ হাজার ৮‘শ ১২ জন। পাশ করেছে ৩ হাজার ৯২জন। এরমধ্যে ১হাজার ২‘শ ৫৩জন ছাত্র এবং ১হাজার ৮‘শ ৩৯জন ছাত্রী। পাশের হার ৫৪ দশমিক ২৬ শতাংশ। গেল বছরের মত এবারো বিভাগটি থেকে কোন জিপিএ-৫ আসেনি।

ব্যবসা শিক্ষা বিভাগে মোট পরিক্ষার্থীর সংখ্যা ২হাজার ৪‘শ ৯৬জন। পাশ করেছে ১হাজার ৮‘শ ৮০ জন। এরমধ্যে ৯‘শ ৯৮জন ছাত্র এবং ৮‘শ ৮২জন ছাত্রী। এই বিভাগ থেকে জিপিএ-৫ এসেছে ২টি। গেল বছরের পরিক্ষায় পাশের হার ছিল ৬৫ দশমিক ৪৬ শতাংশ।

পরিক্ষার্থীর সংখ্যা ছিল ১০হাজার ৭০৪জন। পাশ করেছে ৭হাজার ৭‘শ জন। পাশের হার ৬৫ দশমিক ৪৬ শতাংশ। জিপিএ-৫ এসেছে ৬৯টি। গত তিন বছরের হিসেব অনুযায়ী জেলায় পাশের হার বেড়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: এসএসসি, খাগড়াছড়ি, জিপিএ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

thirteen − 7 =

আরও পড়ুন