parbattanews

খাগড়াছড়িতে এসএসসিতে পাশের হার ৬৮.৫৭ শতাংশ

ফাইলছবি

এসএসসি পরীক্ষায় এবছর খাগড়াছড়ি জেলায় মোট পাশের হার ৬৮ দশমিক ৫৭ শতাংশ, যা গত বছরের তুলনায় বেশি।

রোববার (৩১ মে) সারাদেশে এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়। এবার জেলায় জিপিএ-৫ পেয়েছেন ৬৩ জন পরীক্ষার্থী।

খাগড়াছড়িতে মোট এসএসসি পরিক্ষার্থীর সংখ্যা ছিল ৯হাজার ৭৬জন। পাশ করেছে ৬হাজার ২‘শ ২৩জন। পাশের হার ৬৮ দশমিক ৫৭ শতাংশ। জিপিএ-৫ এসেছে ৬৩টি। বিজ্ঞান বিভাগ থেকেই এসেছে ৬১টি জিপিএ-৫। বাকী ২টি এসেছে ব্যবসা শিক্ষা বিভাগ থেকে। গেল বছরের তুলনায় এবার পরিক্ষার্থীর সংখ্যা কম হলেও পাশের হার বেশি।

এবারে বিজ্ঞান বিভাগে পরিক্ষার্থীর সংখ্যা ১ হাজার ৭‘শ ৬৮ জন। পাশ করেছে ১হাজার ২‘শ ৬১জন। এরমধ্যে ৬‘শ ৫২জন ছাত্র এবং ৫‘শ ৯৯জন ছাত্রী। পাশের হার ৭০ দশমিক ৭৬ শতাংশ।

মানবিক বিভাগে মোট পরিক্ষার্থীর সংখ্যা ৪ হাজার ৮‘শ ১২ জন। পাশ করেছে ৩ হাজার ৯২জন। এরমধ্যে ১হাজার ২‘শ ৫৩জন ছাত্র এবং ১হাজার ৮‘শ ৩৯জন ছাত্রী। পাশের হার ৫৪ দশমিক ২৬ শতাংশ। গেল বছরের মত এবারো বিভাগটি থেকে কোন জিপিএ-৫ আসেনি।

ব্যবসা শিক্ষা বিভাগে মোট পরিক্ষার্থীর সংখ্যা ২হাজার ৪‘শ ৯৬জন। পাশ করেছে ১হাজার ৮‘শ ৮০ জন। এরমধ্যে ৯‘শ ৯৮জন ছাত্র এবং ৮‘শ ৮২জন ছাত্রী। এই বিভাগ থেকে জিপিএ-৫ এসেছে ২টি। গেল বছরের পরিক্ষায় পাশের হার ছিল ৬৫ দশমিক ৪৬ শতাংশ।

পরিক্ষার্থীর সংখ্যা ছিল ১০হাজার ৭০৪জন। পাশ করেছে ৭হাজার ৭‘শ জন। পাশের হার ৬৫ দশমিক ৪৬ শতাংশ। জিপিএ-৫ এসেছে ৬৯টি। গত তিন বছরের হিসেব অনুযায়ী জেলায় পাশের হার বেড়েছে।

Exit mobile version