parbattanews

খাগড়াছড়িতে করোনা ভাইরাসের ওষুধ!

খাগড়াছড়িতে  করোনা ভাইরাসের ভুয়া প্রতিষেধক সংগ্রহের প্রচারপত্র বিলির অভিযোগে এক হোমিও চিকিৎসককে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

জেলা শহরের পানখাইয়া পাড়ার জার্মান হোমিও হলে অভিযান চালায় জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত । শুক্রবার বিকেলে অভিযানে নেতৃত্ব দেয় নির্বাহী ম্যাজিস্ট্রট বাসুদেব কুমার মালো।

বিশ্ব এখন প্রাণঘাতি করোনা ভাইরাসের সংক্রমণে ভারাক্রান্ত।  বিজ্ঞানীরা করোনা ভাইরাসের প্রতিষেধক আবিষ্কার করতে না পারলেও খাগড়াছড়িতে এক চিকিৎসক বিক্রি করছেন করোনার প্রতিষেধক । এ ওষুধ বিক্রি চলছিলো রীতিমতো বিজ্ঞাপন দিয়ে! বেশ কয়েকদিন ধরে সামাজিক যোগাযোগ মাধ্যমে জার্মান হোমিও হল নামের ওই প্রতিষ্ঠানের করোনা ভাইরাসের ওষুধ বিক্রি নিয়ে চলছিল আলোচনা।

এরই মধ্যে শুক্রবার (২০ মার্চ) বিকেলে ভ্রাম্যমাণ আদালত হানা দেয় প্রতিষ্ঠানটিতে।
এসময় প্রতিষ্ঠানটির মালিক ও চিকিৎসক ডা. সমীরণ চৌধুরীকে আর্থিক জরিমানার পাশাপাশি সতর্ক করা হয়।
জার্মান হোমিও হলের প্রচার করা ওই বিজ্ঞাপনে বলা হয়, প্রতিমাসে একবার করে তিনমাস ওষুধটি সেবন করতে হবে। ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট তৃলা দেব বলেন, এ রোগের প্রতিষেধক এখনো আবিষ্কার হয়নি।
অথচ তার ওষুধ বলে মানুষের সঙ্গে প্রতারণা করা হচ্ছে। এবার আর্থিক জরিমানার পাশাপাশি সতর্ক করা হলো। এর আগে ভ্রাম্যমাণ আদালত বাজারে দ্রব্যমূল্যের দাম মনিটরিং করে এবং বিভিন্ন দোকানকে পণ্যের দাম বেশি রাখার কারণে জরিমানা করা হয়।
Exit mobile version