খাগড়াছড়িতে করোনা সচেতনতায় পরিবহনে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

fec-image

খাগড়াছড়িতে করোনা সচেতনতায় যাত্রীবাহী পরিবহনে অভিযান চালিয়েছে জেলা প্রশাসন। তবে এসময়ে কাউকে জরিমানা করা হয়নি। সতর্ক করা হয়েছে পরিবহন সংশ্লিষ্ট ও যাত্রীদের। সোমবার (২১ জুন) রাত ১০টায় জেলা শহর থেকে দূরপাল্লার উদ্দেশ্যে ছেড়ে যাওয়া পরিবহন ও টিকিট কাউন্টারগুলোতে এ অভিযান পরিচালনা করা হয়।

এ সময় খাগড়াছড়ি থেকে ঢাকাসহ বিভিন্ন স্থানে ছেড়ে যাওয়া নৈশ কোচগুলোতে সরকারি নির্দেশনা অনুযায়ী যাত্রী পরিবহন, স্বাস্থ্যবিধি মানাসহ যাত্রী হয়রানি করা হচ্ছে কিনা এসব বিষয় খতিয়ে দেখা হয়। একইসাথে টিকিটি কাউন্টারগুলোতে পর্যাপ্ত স্বাস্থ্য সুরক্ষা, নিয়ম নীতি মেনে যাত্রী সেবা দেয়া হচ্ছে কিনা দেখেন অভিযানে থাকা ম্যাজিস্ট্রেটরা।

অতিরিক্ত জেলা প্রশাসক আবু সাঈদ’র নেতৃত্বে মোবাইল কোর্টে অংশ নেন বিআরটিএ-এর উপ-পরিচালক প্রদীপ কুমার দেব ও জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সাজ্জাদ হোসেন, শ্যামানন্দ কুন্ডু, বাসুদেব মালো।

অতিরিক্ত জেলা প্রশাসক জানান, মূলত খাগড়াছড়িতে করোনা সংক্রমণ প্রতিরোধে সচেতনতামূলক এ অভিযান পরিচালনা করা হয়েছে। পরিবহন সংশ্লিষ্টসহ যাত্রীদের সাস্থ্যবিধি মানা এবং সরকারি নির্দেশনা অনুযায়ী যাত্রী পরিবহনে কঠোরভাবে নির্দেশনা দেয়া হয়েছে। অন্যথায় জরিমানার পাশাপাশি শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অভিযান, আদালত, করোনা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন