খাগড়াছড়িতে কৃষকদের মাঝে পাওয়ার টিলার ও সেচপাম্প বিতরণ

fec-image

খাগড়াছড়িতে কৃষক মাঠ স্কুলের সদস্যদের মাঝে ৩৪টি আধুনিক কৃষিযন্ত্র বিতরণ করা হয়েছে। মঙ্গলবার (২ জুন) দুপুরে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ প্রাঙ্গণে চেয়ারম্যান কংজরী চৌধুরী সদর উপজেলার কৃষকদের হাতে ১৮টি পাওয়ার টিলার ও ১৬টি সেচ পাম্প তুলে দেন।

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সহযোগীতায় এবং স্ট্রেনদেনিং ইনক্লুসিভ ডেভেলপমেন্ট ইন চট্টগ্রাম হিল ট্রাক্টস (এসআইডি-সিএইচটি) প্রকল্পের আওতায় এসব কৃষিযন্ত্র বিতরণ করা হয়।

এর আগে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি কংজরী চৌধুরী বলেন, বর্তমান সরকার কৃষিবান্ধব সরকার। কৃষকদের জীবন মান উন্নয়নে নানামুখি পদক্ষেপ নিয়েছে সরকার। এরই ধারাবাহিকতায় প্রান্তিক কৃষকদের কৃষিকাজকে সহজতর করতে এসব আধুনিক কৃষিযন্ত্র বিতরণ করা হয়েছে।

জেলা পরিষদের মূখ্য নির্বাহী কর্মকর্তা মো. নুরুজ্জামানের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. শানে আলম, উপজেলা নির্বাহী কর্মকর্তা শামসুন্নাহার, পার্বত্য জেলা পরিষদ সদস্য খগেস্বর ত্রিপুরা, জুয়েল চাকমা এবং স্ট্রেনদেনিং ইনক্লুসিভ ডেভেলপমেন্ট ইন চট্টগ্রাম হিল ট্রাক্টস (এসআইডি-সিএইচটি) প্রকল্পের জেলা ব্যবস্থাপক প্রিয়তর চাকমা।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কংজরী চৌধুরী, খাগড়াছড়ি পার্বত্য জেলা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four × 4 =

আরও পড়ুন