খাগড়াছড়িতে কোথায় কখন ঈদের জামাত

fec-image

আগামীকাল রোববার (১০ জুলাই) পালিত হবে মুসলমানদের অন্যতম বৃহত্তম ধর্মীয় উৎসব ঈদুল আজহা। সারা দেশের মতো পাহাড়ি জেলা খাগড়াছড়িও যথাযথ মর্যাদায় পবিত্র ঈদুল আজহা উদযাপনে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে প্রশাসন ও ঈদগাঁ পরিচালনা কমিটি। তবে এবারও করোনা সংক্রামণ রোধে সরকারি নির্দেশনা ও স্বাস্থ্যবিধি মেনে ঈদুল আজহা উদযাপন করা হবে।

খাগড়াছড়ি জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, খাগড়াছড়িতে পবিত্র ঈদুল আজহা’র জামাত অনুষ্ঠিত হবে সকাল ৮টায় খাগড়াছড়ি কেন্দ্রীয় ঈদগাঁ মাঠে। একই স্থানে দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হবে সকাল সাড়ে ৮টায় । তবে প্রাকৃতিক দুর্যোগের কারণে ঈদগা মাঠে জামাত আয়োজন করা সম্ভব না হলে তাৎক্ষণিকভাবে তা কেন্দ্রীয় শাহী জামে মসজিদে একই সময়ে অনুষ্ঠিত হবে।

এছাড়া কালেক্টরেট জামে মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হবে সকাল ৮টায়। সকাল সাড়ে ৭টায় ঈদের জামাত অনুষ্ঠিত বায়তুশ শরফ জামে মসজিদ, এপিবিএন জামে মসজিদ, খাগড়াছড়ি কারাগার জামে মসজিদ, ৭টা ৪৫ মিনিটে সদর উপজেলা জামে মসজিদ, কদমতলী জামে মসজিদ, সকাল ৮টায় হাসপাতাল গেট জামে মসজিদ, পুরাতন পুলিশ লাইন জামে মসজিদ, বায়তুর নূর জামে মসজিদ, ৮টা ২৫ মিনিটে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড জামে মসজিদ ও সকাল সাড়ে ৮টায় জনস্বাস্থ্য প্রকৌশল জামে মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হবে।

জেলার অপর ৮টি উপজেলায় স্থানীয় প্রশাসন ও ঈদগাঁ পরিচালনা কমিটির সিদ্ধান্ত অনুযায়ী পবিত্র ঈদুল আজহা’র জামাত অনুষ্ঠিত হবে।

সরকারি নির্দেশনার অনুযায়ী মসজিদে ঈদের জামাত আয়োজনের ক্ষেত্রে কার্পেট বিছানো যাবে না। নামাজের আগে সম্পূর্ণ মসজিদ জীবাণু নাশক দিয়ে জীবাণুমুক্ত করতে হবে এবং মুসল্লিগণ স্ব স্ব জায়নামাজ সঙ্গে নিয়ে আসবেন।

করোনা সংক্রমণ রোধ নিশ্চিত করতে হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার ও সাবান দিয়ে হাত ধোয়ার ব্যবস্থা করতে নির্দেশনা দেওয়া হয়েছে।

 

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eighteen + 14 =

আরও পড়ুন