খাগড়াছড়িতে জেল হত্যা দিবস পালিত

fec-image

বাংলাদেশ আওয়ামী লীগ খাগড়াছড়ি জেলা শাখা ও সহযোগী সংগঠনের উদ্যোগে জেল হত্যা দিবস পালন করা হয়েছে। এদিন জাতির চার জাতীয় নেতাকে যথাযথ শ্রদ্ধা প্রদর্শনের মাধ্যমে দেশের ইতিহাসের অন্যতম বর্বরোচিত এ কালো অধ্যায়টি স্মরণ করা হয়।

বৃহস্পতিবার (৩ নভেম্বর) সকাল সাড়ে ৭টায় দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিতকরণ, কালো পতাকা উত্তোলনের পরপরে কোরআন খানি ও বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়। পরে কার্যালয়ের প্রাঙ্গণ থেকে শোক র‍্যালি বের করা হয়। র‍্যালিটি শাপলা চত্বর হয়ে জেলা শহরের টাউন হল প্রাঙ্গণে এসে শেষ হয়। র‍্যালি শেষে চেতনামঞ্চে বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করার পরে দলীয় অফিসে শোকসভা অনুষ্ঠিত হয়। শোক সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা রণ বিক্রম ত্রিপুরা এবং সঞ্চালনায় ছিলেন জেলা আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক মো. নুরুল আজম।

এ সময় উপস্থিত ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু, পৌর মেয়র নির্মলেন্দু চৌধুরী, জেলা পরিষদের সদস্য কল্যাণ মিত্র বড়ুয়া, জেলা পরিষদের সদস্য নিলোৎপল খীসা, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক দিদারুল আলম, সাংগঠনিক সম্পাদক পার্থ ত্রিপুরা জুয়েল, দপ্তর সম্পাদক চন্দন কুমার দে, যুব মহিলা লীগের সাবেক সাধারণ সম্পাদক ফারজানা আজম, সদর উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি সুইচিং থুই মারমা প্রমুখ।

এছাড়াও জেলা যুবলীগের সাধারণ সম্পাদক কেএম ইসমাইল হোসেন, জেলা ছাত্রলীগের সভাপতি উবিক মোহন ত্রিপুরা, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি টিকো চাকমা, জেলা যুব মহিলা লীগের সভাপতি বিউটি রানী ত্রিপুরাসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: খাগড়াছড়ি, জেল হত্যা দিবস
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন