খাগড়াছড়িতে জোন কাপ ফুটবল টুর্নামেন্টের শুভ উদ্বোধন

fec-image

“সম্প্রীতি ও উন্নয়ন ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বাংলাদেশ সেনাবাহিনী খাগড়াছড়ি জোন কর্তৃক আয়োজিত জোন কাপ ফুটবল টুর্নামেন্ট ২০২২ এর শুভ উদ্বোধন করা হয়েছে। সোমবার (১৬ মে) সকালে খাগড়াছড়ি ঐতিহাসিক স্টেডিয়ামে এ টুর্নামেন্টের উদ্বোধন করেন সদর জোন কমান্ডার লে. কর্নেল মো. সাইফুল ইসলাম সুমন, পিএসসি। উদ্বোধনী খেলায় ঠাকুরছড়া জাগরণ ক্লাব ও সায়ারে স্পোর্টিং ক্লাব নামে দুটি দল অংশ নেয়।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে লে. কর্নেল মো. সাইফুল ইসলাম বলেন, শান্তি, সম্প্রীতি ও উন্নয়ন এই উদ্দীপনাকে সামনে রেখে বাংলাদেশ সেনাবাহিনী পার্বত্য চট্টগ্রামের দীর্ঘদিন যাবত অত্যন্ত দক্ষতার সাথে পেশাগত দায়িত্ব পালন করে আসছে। এ প্রক্রিয়ায় স্থানীয় জনগোষ্ঠীকে উৎসাহ উদ্বীপনা প্রদানের মাধ্যমে বিভিন্ন খেলাধুলা ও সামাজিক কর্মকান্ডের প্রয়াস দীর্ঘদিনের পুরোনো। এই ধারাবাহিকতায় জোন কাপ ফুটবল টুর্নামেন্টের আয়োজন করা হয়েছে। উক্ত টুর্নামেন্টে বাছাইকৃতদের অংশগ্রহণে রিজিয়ন কাপ ফুটবল ২০২২ অনুষ্ঠিত হবে।

উদ্বোধনী খেলায় সায়ারে স্পোর্টং ক্লাবকে ৩-১ গোলে পরাজিত করেছেন ঠাকুরছড়া জাগরণ ক্লাব। ঠাকুরছড়া জাগরণ ক্লাবের পক্ষে অংগ্যজাই মারমা (শান্ত) ২টি গোল ও উক্ত দলের অধিনায়ক মানস ত্রিপুরা ১টি গোল করেন । খেলা শেষে ঠাকুরছড়া জাগরণ ক্লাবের ফুটবল টিমের ম্যানেজার প্রজ্জ্বল ময় রোয়াজা বলেন, আমাদের ধৈর্য ও পরিশ্রমের ফলে আজকের এই বিজয়। আশা রাখছি আমাদের জয়ের ধারাবাহিকতা বজায় রাখতে পারলে শিরোপা জয়ের সম্ভাবনা আছে। আমরা খুবই আশাবাদী।

এ টুর্নামেন্টে মোট ৮টি দল অংশগ্রহণ করবে। যে সকল দল এ টুর্নামেন্টে অংশগ্রহণ করবে সে দলগুলো হলো- গ্রুপ এ দল:
১.ঠাকুর ছড়া জাগরণ ক্লাব।
২.সায়ারে ক্লাব।
৩.ফুরুংনি সাল ক্লাব।
৪.শালবন আনসার ও ভিডিপি ক্লাব।

গ্রুপ-বি দল:
১.ভাইবোনছড়া যুব সংঘ।
২.পার্বত্য ফুটবল ক্লাব।
৩.সূর্য শিখা ক্লাব।
৪.খাগড়াছড়ি ফুটবল একাডেমি।

প্রতিদিন দুটি পর্বে খেলা চলবে। সকালের পর্বে ৮.৩০ মি. হতে এবং দ্বিতীয় পর্বে বিকাল ৩.০০ মি. হতে খেলা শুরু হবে।

এ সময় বিশেষ অতিথি হিসেবে মেজর মো. রিয়াজুল ইসলাম, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. শানে আলম, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক জুয়েল চাকমা, যুগ্ম-সাধারণ সম্পাদক ধুমকেতু মারমা প্রমুখ। এছাড়াও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ, সাংবাদিক ও প্রিন্ট মিডিয়ার কর্মীরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: খাগড়াছড়ি, টুর্নামেন্ট, ফুটবল
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × one =

আরও পড়ুন