খাগড়াছড়িতে দুই দিনে ২শ ৬২ জনকে জরিমানা, ১৫ জনের কারাদণ্ড

fec-image

করোনা সংক্রমণ রোধে সরকার ঘোষিত কঠোর লকডাউনের নির্দেশনা বাস্তবায়নে খাগড়াছড়িতে কঠোর অবস্থানে রয়েছে প্রশাসন। ১৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত, সেনাবাহিনী, বিজিবি ও পুলিশের সদস্যরা।

এ সময় তারা জনগণকে সচেতন করতে নির্দেশনা ও আইন অমান্যকারী ব্যক্তি ও প্রতিষ্ঠানকে জরিমানা করছেন দায়িত্বরত নির্বাহী ম্যাজিস্ট্রেটরা। গণপরিবহণ, দোকানপাট বন্ধ রাখা ও অপ্রয়োজনে ঘর থেকে বের না হওয়া, সামাজিক দূরত্ব বজায় রাখাসহ মাস্ক পরিধানে সচেতনতা সৃষ্টিতে কাজ করছে প্রশাসন। তারপরও নানা অজুহাতে ঘর থেকে বের হচ্ছে মানুষ। এ কারণে জরিমানাও গুনতে হচ্ছে।

জেলা প্রশাসন সূত্র জানায়, দুই দিনের কঠোর লকডাউনে বিধি ভঙ্গের অপরাধে খাগড়াছড়িতে ২শ ৪৮টি মামলায় ২ শ ৬২ জনকে ৭২ হাজার ১শ ২০ টাকা জরিমানা করেছে। এছাড়া ১৫ জনকে সূর্যাস্ত পর্যন্ত কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

খাগড়াছড়ি সদর জোনের ক্যাপ্টেন মো. ফাহিম ফয়সাল সামিন জানান, সরকার ঘোষিত লকডাউন পালন নিশ্চিত করতে মাঠে কাজ করছে সেনাবাহিনী।

খাগড়াছড়ি জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সাজ্জাদ হোসেন বলেন, করোনা সংক্রমণ রোধে জনগণের সহযোগিতায় লকডাউনের নির্দেশনা যেন যথাযথভাবে বাস্তবায়িত হয় এবং জনসচেতনতা সৃষ্টির মাধ্যমে যেন করোনা সংক্রমণ রোধ করা যায় সে চেষ্টা অব্যাহত রয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কারাদণ্ড, খাগড়াছড়ি, জরিমানা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ten − ten =

আরও পড়ুন