খাগড়াছড়িতে দেশী-বিদেশী পর্যটকে ভ্রমনে জেলা প্রশাসনের নিষেধাজ্ঞা

fec-image

করোনাভাইরাস থেকে নিরাপদ রাখার স্বার্থে খাগড়াছড়িতে বিদেশী পর্যটকে নিষেধাজ্ঞা দিয়েছে খাগড়াছড়ি জেলা প্রশাসন। একই সাথে দেশী পর্যটকদের খাগড়াছড়িতে ভ্রমনের ক্ষেত্রে নিরুৎসাহিত করা হয়েছে।

বুধবার(১৮ মার্চ) দুপুরে নিজ কার্যালয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস এই নিষেধাজ্ঞার কথা জানান।

একই সাথে করোনাভাইরাস মোকাবেলায় জেলা প্রশাসককে আহ্বায়ক ও সিভিল সার্জনকে সদস্য সচিব করে ১১ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে। উক্ত কমিটি করোনাভাইরাস মোকাবেলায় জাতীয় কমিটির নির্দেশনা মোতাবেক কাজ করবে।

জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস বলেন, করোনাভাইরাস যেহেতু সংক্রামক তাই দেশের সার্বিক অবস্থা বিবেচনা করে এই সময়ে যাতে পর্যটকরা খাগড়াছড়িতে না আসে। জনস্বার্থে এবং নিজেদের সাথে আপাতত ভ্রমন থেকে বিরত থাকায় উত্তম। আর বিদেশী পর্যটকদের আমরা খাগড়াছড়ি ভ্রমনের অনুমতি আপাতত দিচ্ছিনা।

জেলা প্রশাসক আরো বলেন, খাগড়াছড়ির কোন নাগরিক যদি বিদেশ থেকে আসে তাহলে তাকে অবশ্যই হোম কোয়ারেন্টাইনে থাকতে হবে। তারা হোম কোয়ারেন্টাইনে থাকছে কিনা সেটি আমরা মনিটরিং করবো।

এদিকে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের সময় শিশুদের বাসায় রাখার পাশাপাশি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হওয়ার ক্ষেত্রে নিরুৎসাহিত করছে স্বাস্থ্য বিভাগ। পুরো জেলায় ৮০টি আইসোলেশন বেড প্রস্তুত রাখা হয়েছে।

এর মধ্যে খাগড়াছড়ি জেলা সদর হাসপাতালে ৩০ বেড এবং অন্য উপজেলাগুলোতে মোট ৫০ বেড প্রস্তুত রাখা হয়েছে। খোলা হয়েছে কন্ট্রোল রুম।

এদিকে ভারত ফেরত ৫জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।
খাগড়াছড়ির ডেপুটি সিভিল সার্জন মিটন চাকমা বলেন, একদিকে পর্যটন এলাকা। তাছাড়া ঢাকা, চট্টগ্রাম থেকেও মানুষ যাতায়াত করছে তাই খাগড়াছড়ির করোনাভাইরাসে সংক্রমিত হওয়াটা উড়িয়ে দেয়া যাচ্ছেনা।

একমাত্র স্থানীয়দের সচেতনা করোনা থেকে নিরাপদ রাখতে পারে। বিদেশ থেকে আসা খাগড়াছড়ির নাগরিকদের প্রথমে হাসপাতালে আসার আহ্বান জানান তিনি।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস, খাগড়াছড়ি, পর্যটন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 × 1 =

আরও পড়ুন