parbattanews

খাগড়াছড়িতে নাগরিক পরিষদের মানববন্ধনে সন্তু লারমাকে গ্রেফতার দাবি

পাহাড়ে সকল হত্যাকাণ্ড, সন্ত্রাস ও চাঁদাবাজির জন্য আঞ্চলিক পরিষদ চেয়ারম্যান জ্যোতিরিন্দ্র বোধিপ্রিয় ওরফে সন্তু লারমাকে দায়ী করে তাকে আঞ্চলিক পরিষদ থেকে অপসারণ ও গ্রেফতারের দাবি জানিয়েছেন পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ

প্রকাশ্য দিবালোকে রাঙামাটির বাঘাইছড়ি উপজেলা পরিষদের প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয়ে ঢুকে ইউপি সদস্য সমর বিজয় চাকমাকে গুলি করে হত্যার ঘটনার প্রতিবাদে ও হত্যাকারীদের গ্রেফতারের দাবি জানিয়ে বৃহস্পতিবার সকালে খাগড়াছড়ি পৌর শাপলা চত্বরে পার্বত্য নাগরিক পরিষদ আয়োজিত মানববন্ধনে বক্তারা বলেন, পার্বত্য চট্টগ্রামের মানুষ সন্তু লারমার জেএসএসসহ পাহাড়িদের চার চারটি সশস্ত্র সংগঠনের সন্ত্রাসীদের হাতে জিম্মি হয়ে পড়েছে।

বক্তারা পাহাড় থেকে প্রত্যাহারকৃত সকল নিরাপত্তা বাহিনীর ক্যাম্প পুন:স্থাপন ও অস্ত্র উদ্ধারের দাবি জানান।

মানববন্ধনে বক্তব্য রাখেন, পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের কেন্দ্রীয় মহাসচিব মো. আলমগীর কবীর, সহ-সভাপতি অধ্যাপক আবু তাহের, যুগ্ম সাধারণ সম্পাদক এসএম মাসুম রানা, খাগড়াছড়ি জেলা শাখার সভাপতি ও খাগড়াছড়ি পৌরসভার কাউন্সিলর আবদুল মজিদ, সাধারণ সম্পাদক লোকমান হোসেন ও পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আসাদ উল্লাহ আসাদ।

বক্তারা অভিযোগ করেন, সন্তু লারমা যুগের পর যুগ প্রতিমন্ত্রী মর্যাদায় পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের চেয়ারম্যান হিসাবে রাষ্ট্রীয় পতাকা ব্যবহার এবং রাষ্ট্রের যাবতীয় সুযোগ-সুবিধা ভোগ করে আসলেও বাংলাদেশকে স্বীকার করেন না। বরং তিনি এখনো পর্যন্ত ভোটার তালিকায় নিজের নাম অন্তর্ভূক্ত করেননি। সন্তু লারমার নেতৃত্বে পাহাড় বার বার রক্তাক্ত হচ্ছে। তিনি বার বার আবার হাতে অস্ত্র তুলে নেওয়ার হুমকি দিচ্ছে।

Exit mobile version