খাগড়াছড়িতে নানা আয়োজনে পালিত হচ্ছে জাতীয় শোক দিবস

fec-image

খাগড়াছড়িতে নানা আয়োজনে মহান স্বাধীনতার স্থাপিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হচ্ছে। দিবসটি উপলক্ষে সকালে জেলা প্রশাসন জেলা উদ্যোগে খাগড়াছড়ি সরকারী উচ্চ বিদ্যায় মাঠ থেকে একটি শোক র‌্যালি বের হয়ে শহরের প্রধান সড়ক ঘুরে খাগড়াছড়ি টাউন হলের সামনে এসে শেষ হয়। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ শেষে টাউন হলে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, পার্বত্য চট্টগ্রাম টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।

জেলা প্রশাসক মো: শহিদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন, সাবেক সংসদ সদস্য যতীন্দ্র লাল ত্রিপুরা, খাগড়াছড়ি জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী, পুলিশ সুপার মোহা: আহমার উজ্জামান, সিভিল সার্জন মো: উদ্রিস মিয়া, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের উপদেষ্ঠা নুরুন্নবী চৌধুরী ও পৌরসভার মেয়র মো: রফিকুল আলম। এ সময় জেলা পরিষদের সদস্যসহ প্রশাসনের বিভিন্ন দপ্তরের বিভাগীয় প্রধানরা উপস্থিত ছিলেন।

এ দিকে সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য বাসন্তী চাকমা র‌্যালিতে অংশ নিলেও আলোচনা সভায় অংশ নেননি। দিবসটি উপলক্ষে সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি, আধা সরকারি ও স্বায়ত্বশাসিত ভবনে অর্ধনমিতভাবে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

এছাড়া জাতীয় শোক দিবস উপলক্ষে বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে মোনাজাত ও প্রার্থনা, সরকারি শিশু পরিবার ও জেলা কারাগারে উন্নতমানের খাবার পরিবেশন করা হচ্ছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × 5 =

আরও পড়ুন