parbattanews

খাগড়াছড়িতে নারী উন্নয়ন ফোরামের উদ্যোগে ১৫ দিনব্যাপী নারী উদ্যোক্তা মেলা শুরু

pic 7 (1)

খাগড়াছড়ি প্রতিনিধি:

খাগড়াছড়িতে নারী উন্নয়ন ফোরামের উদ্যোগে ১৫ দিনব্যাপী নারী উদ্যোক্তা মেলা শুরু হয়েছে। পার্বত্য অঞ্চলের নারীদেরকে আত্মনির্ভরশীল করে তোলে পাহাড়ের ঐতিহ্যবাহী তাঁত ও কুটির শিল্পের প্রচার এবং প্রসারের লক্ষে গতকাল মঙ্গলবার বিকালে পৌর টাউন হল মাঠে ১৫ দিনব্যাপী তৃণমূল নারী উদ্যোক্তা মেলার উদ্বোধন করেন স্থানীয় সাংসদ সহধর্মিণী মল্লিকা ত্রিপুরা।

এ সময় খাগড়াছড়ি জেলা প্রশাসক সহধর্মিণী বেগম সুলতানা পাভীন, অতিরিক্ত জেলা প্রশাসক সহধর্মিণী বেগম ফাতেমা জাহান, পুলিশ সুপার সহধর্মিণী বেগম মাহমুদা হোসেন, সদর উপজেলা চেয়ারম্যান সহধর্মিণী সুজাতা চাকমা, পার্বত্য জেলা পরিষদ সদস্য শতরুপা চাকমা, নিগার সুলতানা, পৌর মেয়র সহধর্মিণী রিনা আক্তার, খাগড়াপুর মহিলা সমিতির সভানেত্রী শেফালিকা ত্রিপুরা, সদর উপজেলা নারী উন্নয়ন ফোরামের সভানেত্রী ও সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বিউটি রানী ত্রিপুরা উপস্থিত ছিলেন।

মেলায় পার্বত্য চট্টগ্রাম ছাড়াও যশোর, টাংগাইল, খুলনা ও সিলেটসহ ২০ জন নারী উদ্যোক্তার নিপূন হাতের তৈরি করা নানা ডিজাইনের নজড়কাড়া বৈচিত্রময় রং-এর দেশিয় ঐতিহ্য শিল্পের পোষাক প্রদর্শিত হচ্ছে।

আয়োজকরা জানান, প্রান্তিক নারী উদ্যোক্ততাদের সাথে সম্মিলিতভাবে কাজ করে পাহাড়ের তাঁত কারু শিল্পের প্রসার ও পাহাড়ী সম্প্রদায়ের হাতের বুনন ব্যবসাকে বিলুপ্তির হাত থেকে রক্ষার জন্য এই মেলার আয়োজন করা হয়েছে।

Exit mobile version