খাগড়াছড়িতে নিরাপদ সড়ক সচেতনতা বৃদ্ধি ও উদ্বুদ্ধকরণ কর্মসূচি পালিত

fec-image

‘সড়ক পরিবহণ আইন মেনে চলুন, নিজেকে সুনাগরিক হিসেবে গড়ে তুলুন’ শ্লোগানে খাগড়াছড়িতে পরিবহণ আইন ও নিরাপদ সড়ক সংক্রান্ত সচেতনতা বৃদ্ধি ও উদ্বুদ্ধকরণ কর্মসুচি পালিত হয়েছে।

বুধবার (৬ জানুয়ারি) সকালে খাগড়াছড়ি জেলা শহরের শাপলা চত্ত্বর এলাকায় এ কর্মসুচিতে প্রধান অতিথি ছিলেন, খাগড়াছড়ি পুলিশ সুপার মোহাম্মদ আবদুল আজিজ।

এ সময় পুলিশের পক্ষ থেকে সড়ক পরিবহণ আইন সংক্রান্ত চালক, মালিক, যাত্রীদের করণীয় এবং ট্রাফিক চিহৃাবলী উল্লেখিত লিফলেট ও সচেতনতামুলক স্টিকার বিতরণ করা হয়। এ সময় খাগড়াছড়ি সদর উপজেলা চেয়ারম্যান মো. শানে আলম, খাগড়াছড়ি জেলা ট্রাফিক বিভাগের টিআই সুপ্রিয়, ট্রাফিক সাজেন্ট তরুণ দাশ, ফারুক হোসাইনসহ বিভিন্ন শ্রেণির পেশার মানুষ অংশ নেয়।

প্রধান অতিথি খাগড়াছড়ি পুলিশ সুপার মোহাম্মদ আবদুল আজিজ বলেন, সড়ক পরিবহণের ক্ষেত্রে আইন রয়েছে। আইন আনুযায়ী শুধু জরিমানা করলেই সমাধান নয়। সকলে আইন মানলে সড়কে সাধারণ মানুষের প্রাণহানি হবে না। সড়কে চালক, পথচারী ও যাত্রীদের প্রাণ যাবে এটি কারো কাম্য নয়।

তাই সচেতন থাকলে চালক, যাত্রী,মালিক ও পথচারীদের জন্য জীবনের নিরাপত্তার সহায়ক হবে। জীবন বাঁচাতে সড়ক পরিবহণ আইন মেনে চলার কোন বিকল্প নেই বলে তিনি মন্তব্য করেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: খাগড়াছড়ি, সড়ক পরিবহণ আইন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 × 4 =

আরও পড়ুন