খাগড়াছড়িতে পাহাড় কাটার অপরাধে ৪ জনের কারাদণ্ড 

fec-image

খাগড়াছড়িতে পাহাড় কাটার অপরাধে ৪ জনকে ১ বছর করে বিনাশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা করে অর্থদণ্ড অনাদায়ে আরও ৩ মাস করে কারাদণ্ড দিয়েছে জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত।

শনিবার দুপুর ১২টার দিকে খাগড়াছড়ি জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট উজ্জ্বল কুমার হালদারের আদালতে এ কারাদণ্ড দেয়া হয়।

খাগড়াছড়ি জেলা সদরের শালবন এলাকায় অবৈধভাবে পাহাড় কেটে মাটি নেয়ার অপরাধে ৪ জনকে আটক করে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে সাজা দেয় হয়। পরে বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইন ১৯৯৫ এর উপ-ধারা ১৫(১) লঙ্ঘনের অপরাধে এবং ঘটনাস্থল থেকে আটককৃতদের স্বীকারোক্তির ভিত্তিতে প্রত্যেকজনকে ১ বছর করে বিনাশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা অর্থদণ্ড করা হয় এবং অনাদায়ে আরও ৩ মাসের জেল দেয়া হয়।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট উজ্জ্বল কুমার হালদার ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ৪ জনকে কারাদণ্ড ও অর্থদণ্ড দেয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন, এ সময় মাটি কাটার কাজে ব্যবহৃত দুটি ট্রাক্টরসহ অন্যান্য সরঞ্জাম জব্দ করা হয়েছে।

তিনি বলেন, খাগড়াছড়ি জেলা প্রশাসন প্রাকৃতিক পরিবেশ রক্ষায় দৃঢ়প্রতিজ্ঞ। পাহাড় কেটে পরিবেশ ধ্বংস করে কেউ ব্যক্তিগত বা আর্থিকভাবে লাভবান হওয়ার চেষ্টা করলে কঠোর শাস্তির মুখোমুখি হতে হবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কারাদণ্ড, খাগড়াছড়িতে, পাহাড়
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eighteen − five =

আরও পড়ুন