parbattanews

খাগড়াছড়িতে প্রথম ধাপে ১২ হাজার ডোজ করোনা ভ্যাকসিন পৌঁছালো

খাগড়াছড়িতে প্রথম ধাপে পৌঁছালো ১২ হাজার ডোজ করোনা ভ্যাকসিন। রোববার (৩১ জানুয়ারি) বিকাল পৌনে ৪টায় ভ্যাকসিনের চালানটি একটি রেফ্রিজারেটর সম্বলিত গাড়িতে পুলিশি পাহারায় করে খাগড়াছড়ি পৌঁছায়।

খাগড়াছড়ি ডেপুটি সিভিল সার্জন ডা. মিটন চাকমা ভ্যাকসিনের চালানটি গ্রহণ করেন এবং সম্প্রসারিত টিকা দান অন প্রোগ্রাম (ইপিআই) টিকা রাখার ভবনে সংরক্ষণ করেন। এ সময় অতিরিক্তি পুলিশ সুপার মেহেদী হাসান ও জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: আশরাফ আলীসহ স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

খাগড়াছড়ি ডেপুটি সিভিল সার্জন ডা. মিটন চাকমা সাংবাদিকদের জানান, প্রথম ধাপে খাগড়াছড়িতে ১২ ডোজ হাজার কোভিড ভ্যাকসিন এসেছে। তবে কবে নাগাদ ভ্যাকসিন কার্যক্রম শুরু হবে তা নির্ধারণ হয়নি। নির্দ্দেশনা পেলে তালিকা অনুযায়ী টিকা দেওয়া শুরু হবে।

তিনি জানান, ইতোমধ্যে সব উপজেলায় স্বাস্থ্যকর্মীদের ভ্যাকসিন দেওয়ার বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। এখন পর্যন্ত খাগড়াছড়িতে মোট করোনায় আক্রান্তের সংখ্যা ৮১৯ জন। এরমধ্যে সুস্থ হয়েছেন ৭৭২ জন। আর মারা গেছেন ছয়জন। গত বছরের ২৯ এপ্রিল খাগড়াছড়িতে প্রথম করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়।

Exit mobile version