ছিন্নমূলদের মাঝে খুশির জোয়ার

মুজিববর্ষ উপলক্ষে খাগড়াছড়িতে প্রথম ধাপে ২৬৮ গৃহহীন পরিবারে ঘরের চাবি হস্তান্তর

fec-image

মুজিববর্ষ উপলক্ষে খাগড়াছড়িতে প্রথম ধাপে ২৬৮টি ছিন্নমূল দুস্থ অসহায় গৃহহীন পরিবারে ঘরের চাবি হস্তান্তর করা হয়েছে। শনিবার (২৩ জানুয়ারি) সকাল ১০টায় গণভবন থেকে অনলাইনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপকারভোগী পরিবারের কাছে গৃহ হস্তান্তরের শুভ উদ্বোধন করার পর পরই পার্বত্য চট্টগ্রাম টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি জেলা সদরসহ ৯টি উপজেলার সুবিধাভোগিদের মাঝে অনলাইনে মাধ্যমে ঘরের চাবিসহ জমির দলিল হস্তান্তর করেন। ঘরসহ জমির দলিল পাওয়ায় ছিন্নমুল দুস্থ অসহায় গৃহহীন পরিবারগুলোর মধ্যে খুশির জোয়ার বইছে।

এ সময় খাগড়াছড়ি জেলা প্রশাসন প্রতাপ চন্দ্র বিশ্বাস, পুলিশ সুপার আব্দুল আজিজ, খাগড়াছড়ি পৌরসভার নবনির্বাচিত মেয়র ও খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্মলেন্দু চৌধুরী, বর্তমান মেয়র মো: রফিকুল আলম, খাগড়াছড়ি সদর উপজেলা চেয়ারম্যান মো: শানে আলম ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজা মতিনসহ প্রশাসনের কর্মকর্তা এবং জনপ্রতিনিধিসহ সমাজের বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস জানান, খাগড়াছড়ি জেলার ৯টি উপজেলায় ৯৬৮টি গৃহহীন পরিবারের মধ্যে গৃহ নির্মাণে বরাদ্দ পাওয়া গেছে। এছাড়া করোনাকালে জেলার দায়িত্বপ্রাপ্ত সচিব একটি, এডমিনিস্ট্রেশন এসোসিয়েশন দুইটি, বিদেশে দায়িত্ব নিয়োজিত খাগড়াছড়ি জেলার বাসিন্দা এক রাষ্ট্রদূত একটি এবং ৯ উপজেলার ৯জন চেয়ারম্যান দুইটি করে ঘর নির্মাণ করে দেয়ার কথা রয়েছে। সব মিলিয়ে জেলার ৯৯১টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি মাথা গোঁজার ঠিকানা পাবেন।

প্রথম পর্যায়ে খাগড়াছড়ি সদর উপজেলায় বরাদ্দপ্রাপ্ত ৯৬টি পরিবারের মধ্যে ৩৫টি পরিবারকে, মহালছড়ি উপজেলায় ৭৪টি পরিবারের মধ্যে ১৫টি পরিবারকে, দীঘিনালায় ১৬৭টি পরিবারের মধ্যে ৩০টি পরিবারকে, পানছড়িতে ২৪০টি পরিবারের মধ্যে ৫৫টি পরিবারকে, রামগড়ে ৫৩টি পরিবারের মধ্যে ২২টি পরিবারকে, গুইমারায় ৩৯টি পরিবারের মধ্যে ১০টি পরিবারকে, মাটিরাঙায় ৭৯টি পরিবারের মধ্যে ২৬টি পরিবারকে, মানিকছড়িতে ১৮৮টি পরিবারের মধ্যে ৫৫টি পরিবারকে ও লক্ষ্মীছড়িতে ৩২টি পরিবারের মধ্যে ২০টি পরিবারের হাতে চাবি তুলে দেওয়া হয়। অবশিষ্ট গৃহহীন পরিবারের মাঝে আগামি ২৬ মার্চের মধ্যে ঘরের চাবি হস্তান্তর করা হবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: খাগড়াছড়ি, মুজিববর্ষ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

12 − 11 =

আরও পড়ুন