খাগড়াছড়িতে বনফুল লোক লোকালয় অনুষ্ঠানের ৩ যুগপূর্তি পালিত

fec-image

নানা আয়োজনে আনন্দ উল্লাসের মধ্য দিয়ে খাগড়াছড়িতে পালিত হয়েছে লোক লোকালয় অনুষ্ঠানের ৩ যুগপুর্তি অনুষ্ঠান ।

এ উপলক্ষে সোমবার (৬ জানুয়ারি) সকালে খাগড়াছড়ির শিল্পকলা একাডেমি থেকে এক আনন্দ র‌্যালি বের করা হয়। খাগড়াছড়ি জেলার সকল শিল্পী ও সংগঠকদের আয়োজিত র‌্যালিতে বৈচিত্র্যময় নান্দনিক সাজে সজ্জিত হয়ে অংশ গ্রহণে র‌্যালিটি শহরের প্রধান সড়ক ঘুরে জেলা শিল্পকলা একাডেমিতে যুগপূর্তির কেক কাটেন অনুষ্ঠানের প্রধান অতিথি ভারত প্রত্যাগত শরণার্থী এবং অভ্যন্তরীণ উদ্বাস্তু বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, খাগাড়ছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী, জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস, ভারপ্রাপ্ত পুলিশ সুপার এম .এম সালাউদ্দিন, সদর উপজেলা চেয়ারম্যান মো. শানে আলম প্রমুখ।

অনুষ্ঠানে বিভিন্ন অবদানের বনফুল থেকে লোক লোকালয় অনুষ্ঠানের সংগঠক, শিল্পী, পৃষ্ঠপোষকসহ শুরুর দিকে বিভিন্ন অবদানের জন্য ১১ জনকে সম্মাননা দেয়া হয়। সংবর্ধিত অতিথিরা হলেন, অনুষ্ঠানের প্রধান অতিথি ভারত প্রত্যাগত শরণার্থী এবং অভ্যন্তরীণ উদ্বাস্তু বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি (প্রতিমন্ত্রী), জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী, জীবন রোয়াজা, মংসাথোয়াই চৌধুরী, সম্রাট সুর চাকমা, যতীন্দ্র লাল রোয়াজা, রতন কুমার ত্রিপুরা, মংক্য চিং মারমা ও জীতেন বড়ুয়া।

এছাড়াও এই অনুষ্ঠানের সংগঠক, উপস্থাপক এবং ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর গবেষক চৌধুরী আতাউর রহমান রানা এবং বাংলাদশে টেলিভিশনকেও সংবর্ধিত করা হয় অনুষ্ঠানে।

সারা দেশের ক্ষুদ্র ক্ষুদ্র নৃ-গোষ্ঠীগুলোর বৈচিত্র্যময় জীবন ও নান্দনিক সংস্কৃতি, ভাষা, ঐতিহ্য যেন হারিয়ে না যায় সেই লক্ষ্যকে সামনে রেখে বাংলাদেশ টেলিভিশন এই অনুষ্ঠানটি ১৯৮৩ সালে শুরু করে। তখন থেকেই অনুষ্ঠান সংগঠক, গবেষক, বিশিষ্ট সাংবাদিক ও দৈনিক অরণ্যবার্তার সম্পাদক চৌধুরী আতাউর রহমান (রানা) উপস্থাপনা ও গবেষণার মাধ্যমে অবদান রেখে আসছেন। তাই বাংলাদেশ টেলিভিশন এবং চৌধুরী আতাউর রহমানকে ধন্যবাদ জানানো হয় এবং এই অনুষ্ঠানটির দীর্ঘায়ু কামনা করা হয়। পরে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: পার্বত্য জেলা পরিষদ, পুলিশ সুপার, লোক লোকালয়
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

15 + twelve =

আরও পড়ুন