খাগড়াছড়িতে বর্নাঢ্য র‌্যালি ও আলোচনা সভা

fec-image

“স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও সল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে বাংলাদেশ শীর্ষক” খাগড়াছড়ি জেলা প্রশাসনের উদ্যোগে দুই দিনব্যাপী উন্নয়ন মেলা শুরু হয়েছে।

এ উপলক্ষে শনিবার (২৭ মার্চ) সকালে খাগড়াছড়ি জেলা প্রশাসক কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে টাউন হল প্রাঙ্গণে শেষ হয়। সেখানে পার্বত্য চট্টগ্রাম টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি দুই দিনব্যাপী উন্নয়ন মেলার উদ্বোধন করেন।

এ সময় উপস্থিত ছিলেন,খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু, জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস ও পুলিশ সুপার মো. আব্দুল আজিজসহ বিভিন্ন দপ্তর ও প্রতিষ্ঠানের কর্মকর্তারা।

এছাড়া দিবসটি উপলক্ষে টাউন হল প্রাঙ্গণে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীর উপর নির্মিত তথ্যচিত্র ও বিভিন্ন সরকারী, স্বায়ত্তশাসিত দপ্তরের উন্নয়নমূলক কর্মকাণ্ডের ভিডিও চিত্র প্রদর্শনী ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অপর দিকে বাংলাদেশ সল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তোরন করায় বাংলাদেশ সেনাবাহিনীর ২৪ আর্টিলারী ব্রিগেডের গুইমারা রিজিয়নের তত্তাবধানে মাটিরাঙ্গা সেনা জোনের উদ্যোগে বর্নাঢ্য র‌্যালি ও আলোচনা সভা যথাযথ স্বাস্থ্য বিধি মেনে সকাল ৬টায় সেনানিবাসের মুশফিক হল প্রাঙ্গনে বেলুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন প্রধান অতিথি গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ মোয়াজ্জেম হোসেন।

পরে একটি বর্নাঢ্য র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে গিয়ে আলোচনা সভায় মিলিত হয়।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে মাটিরাঙ্গা, লক্ষীছড়ি ও সিন্দুকছড়ি জোনের সামরিক পদস্থ কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × one =

আরও পড়ুন