খাগড়াছড়িতে বিশ্ব অটিজম দিবসে এমপি কুজেন্দ্র লাল ত্রিপুরা

fec-image

এখন থেকে একযুগ আগে মানুষ ভেবেছে প্রতিবন্ধী মানুষ মানে পরিবার-সমাজ এবং দেশের বোঝা। অটিস্টিক শিশু মানেই বিশাল যন্ত্রণা। কিন্তু আওয়ামীলীগ সরকার এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনাই প্রমাণ করেছেন, প্রতিবন্ধী এবং অটিস্টিক শিশুরাও মানুষ। শুধু তাই নয় তাঁদের জীবন বিকাশ এবং সচেতনতামূলক সেবা উদ্যোগের মাধ্যমে নিশ্চিত করেছেন মর্যাদা। এই যে বিপুল সংখ্যক মানুষকে সমাজের মূল ধারায় নিয়ে আসার অসামান্য প্রচেষ্টা, সেই অগ্রগতিকে ধরে রাখার জন্যই সকলের উচিত প্রধানমন্ত্রী এবং আওয়ামীলীগ সরকারকে সহযোগিতা করা।

শনিবার (২ এপ্রিল) সকালে বিশ্ব অটিজম দিবস উপলক্ষে খাগড়াছড়ি শহরের অফিসার্স ক্লাব হলে সমাজসেবা বিভাগের উদ্যোগে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন, খাগড়াছড়ি’র সংসদ সদস্য ও প্রতিমন্ত্রী পদ-মর্যাদার শরণার্থী পুর্নবাসন টাস্কফোসর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা।

পার্বত্য জেলা পরিষদ সদস্য শাহিনা আক্তার’র সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন অতি. জেলা প্রশাসক (সার্বিক) আবু সাঈদ, অতি. পুলিশ সুপার জিনিয়া চাকমা, খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. শানে আলম, সমাজসেবা বিভাগের উপ-পরিচালক মনিরুল ইসলাম, জেলা প্রতিবন্ধী সেবা কর্মকর্তা মো. শাহজাহান এবং জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি’র সভাপতি সুদর্শন দত্ত।

সমাজসেবা অধিদপ্তরের সহকারি পরিচালক রোকেয়া বেগম’র সঞ্চালনায় সম্পন্ন সভায় উপস্থিত বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন এবং প্রতিবন্ধী-অটিস্টিক এবং তাঁদের পরিবারের সদস্যদের মাঝে উন্নত খাবার পরিবেশন করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন