খাগড়াছড়িতে ভুক্তভোগী পরিবারের সংবাদ সম্মেলন

fec-image

খাগড়াছড়ি জেলার রামগড়ের জগন্নাথপাড়া এলাকায় রেকর্ডীয় ভূমিতে জোরপূর্বক দখল করে বসবাস এবং অবৈধ দখলদারদের উচ্ছেদের দাবিতে খাগড়াছড়িতে সংবাদ সম্মেলন করেছে ভুক্তভোগী পরিবার।

বুধবার (১০ মার্চ) খাগড়াছড়ি প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে ভূমির মালিক নিলুফা আক্তার অভিযোগ করেন, দখলদাররা প্রভাবশালী হওয়ায় তারা কোন প্রতিকার পাচ্ছে না। উল্টো প্রতিনিয়ত হুমকির সম্মুখীন হচ্ছেন। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, নিলুফা আক্তারের বড় ছেলে তানবির হোসেন। এ সময় ছোট ছেলে ইনহাজ হোসেন উপস্থিত ছিলেন।

লিখিত বক্তব্যে অভিযোগ করা হয়, ২০০৩ সালে রামগড় উপজেলার ২৩৫নং নাকাপা মৌজার ১৬৮/২২৬ হোল্ডিং এর ১১০৬ দাগে ৪০ শতক ভূমি ক্রয় করে নিজ নামে রেকর্ডভুক্ত করে খাজনাদি পরিশোধ করে আসছেন। উক্ত ভূমির কিছু অংশ সুনীল ঘোষ, রাজন মালি ও সুজন বড়ুয়া ভাড়াটিয়া হিসেবে বসবাস করে আসছিল। নতুন ঘর নির্মাণ ও সংস্কারের প্রয়োজনে ঘর ছেড়ে দিতে বললে তারা ছেড়ে যেতে অস্বীকার করে এবং ভাড়া প্রদানও বন্ধ করে দেয়।

ফলে বাধ্য হয়ে আদালতে মামলা দায়ের করেন। ২০১২ সালে বিজ্ঞ যুগ্ম জেলা ও দায়রা জজ ৩০ দিনের মধ্যে দখলদারদের ভূমি ত্যাগ করার নির্দেশ দিয়ে রায় প্রদান করেন। কিন্তু রায়ের পর ৯ বছর অতিবাহিত হলেও অভিযুক্তরা দখল ছাড়ছে না।

সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়, এ ব্যাপারে থানা পুলিশের দারস্থ হয়েও কোন প্রতিকার পাচ্ছেন না। উল্টো তাদের অব্যাহত হুমকীতে নিরাপত্তাহীনতায় ভুগছেন। এ ব্যাপারে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করা হয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: খাগড়াছড়ি, ভুক্তভোগী পরিবার, সংবাদ সম্মেলন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

7 + fourteen =

আরও পড়ুন