parbattanews

খাগড়াছড়িতে ত্রিপুরা কিশোরী ফুটবলার প্রশিক্ষণ ক্যাম্পের উদ্বোধন

“ম্যাজিক্যাল ত্রিপুরার সন্ধানে” ‘এই স্লোগানকে সামনে রেখে খাগড়াছড়িতে একমাস ব্যাপী কিশোরী ফুটবলার প্রশিক্ষণ ক্যাম্পের শুভ উদ্বোধন করা হয়েছে।

শনিবার (১৮ ফেব্রুয়ারি) সকালে খাগড়াছড়ি সদর উপজেলার গোলাবাড়ী ইডনিয়নের ঠাকুরছড়া উচ্চ বিদ্যালয় মাঠে ৪০ জন কিশোরীদের প্রশিক্ষণ ক্যাম্প’র উদ্বোধন করা হয়।

এ সময় বাংলাদেশ ত্রিপুরা যুব কল্যাণ সংসদের সভাপতি নবলেশ্বর ত্রিপুরা লায়ন’র সভাপতিত্বে প্রধান অতিথি ও উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন ভারত প্রত্যাগত শরনার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান (প্রতিমন্ত্রী পদ-মর্যাদা) কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।

উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশ ত্রিপুরা যুব কল্যাণ সংসদের সাধারণ সম্পাদক জয় প্রকাশ ত্রিপুরার সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্যে সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেন, একজন মানুষের পরিপূর্ণতার জন্যে শিক্ষাই জরুরি। খেলাধুলার মধ্যেও শিক্ষার বিষয়টি খুবই গুরুত্বপূর্ণ। অধ্যয়নের মতাে খেলাধুলাকেও শিখে নিতে হয় । খেলাধুলার কলাকৌশল শিক্ষা গ্রহণের মাধ্যমেই আয়ত্তে আনতে হয়। শিক্ষালাভ ব্যতীত ভালাে ক্রীড়াবিদ আশা করা যায় না। বার বার অধ্যয়ন যেমন শিক্ষার্থীকে মেধাবী করে তােলে তেমনি ক্রীড়ার বার বার অনুশীলন ক্রীড়াবিদকে দক্ষ করে তােলে ।

তিনি আরও বলেন,বাংলাদেশ ত্রিপুরা যুব কল্যাণ সংসদের এমন উদ্যোগ অত্যন্ত প্রসংশনীয়। এ জেলা থেকে মাসব্যাপী ৪০ জন কিশোরীরা ভালোভাবে প্রশিক্ষণ গ্রহণ করে খেলাধুলায় বিভিন্ন পর্যায়ে সুযোগ পেতে পারুক এটাই কাম্য। ত্রীড়া ক্ষেত্রে যেন তারা সমাজ ও দেশের মুখ উজ্জ্বল করতে পারে।

এ সময় খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য খোকনেশ্বর ত্রিপুরা, বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদের সভাপতি সুশীল জীবন ত্রিপুরা, সাধারণ সম্পাদক স্নেহাশীষ ত্রিপুরা(মিঠু), সহ-সভাপতি সুকান্ত ত্রিপুরা (বিবিসুৎ), আইন বিষয়ক সম্পাদক সনজীব ত্রিপুরা, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক তপন বিকাশ ত্রিপুরা, সদর উপজেলা বাত্রিক সহ-সভাপতি পরিমল ত্রিপুরা, বাংলাদেশ ত্রিপুরা যুব কল্যাণ সংসদের যুগ্ম-সাধারণ সম্পাদক তপু ত্রিপুরা, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক উল্লাস ত্রিপুরা, জেলা শাখা’র সভাপতি কার্তিক ত্রিপুরাসহ প্রশিক্ষক ও প্রশিক্ষণার্থীরা উপস্থিত ছিলেন।

নিউজটি ভিডিওতে দেখুন:

খাগড়াছড়িতে মাসব্যাপী ত্রিপুরা কিশোরী ফুটবলার প্রশিক্ষণ ক্যাম্পের উদ্বোধন

Exit mobile version