parbattanews

খাগড়াছড়িতে সোমবার হরতাল ও তিনদিনের সড়ক অবরোধ ঘোষণা

 

নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি:

১৪৪ ধারা জারি করে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ ঘেরাও কর্মসূচিতে বাধা দেওয়ার অভিযোগে আগামীকাল সোমবার (১৮ সেপ্টেম্বর) খাগড়াছড়িতে জেলা সুষম উন্নয়ন ও দুর্নীতি প্রতিরোধ কমিটির সকাল-সন্ধা হরতাল ও মঙ্গলবার থেকে ২১ সেপ্টেম্বর পর্যন্ত  টানা তিনদিন সড়ক অবরোধ ঘোষণা করেছে।

খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের শিক্ষক নিয়োগ প্রক্রিয়া বাতিলের দাবিতে জেলা সুষম উন্নয়ন ও দূর্নীতি প্রতিরোধ কমিটির আজ রবিবার (১৭ সেপ্টেম্বর) খাগড়াছড়ি জেলা পরিষদ ঘেরাও কর্মসূচি করে। আইন শৃঙ্খলা পরিস্থিতি অবনতির আশঙ্কায় জেলা প্রশাসন খাগড়াছড়ি পৌরসভা এলাকায়  সকাল ৮ টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করলে ঘেরাও কর্মসূচি পণ্ড হয়ে গেলে কমিটির আহ্বায়ক চঞ্চুমনি চাকমা এ কর্মসূচি ঘোষণা করেন। এর আগে বিভিন্ন উপজেলা থেকে খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদের জমায়েত হয়।

এ সময় খাগড়াছড়ি পৌরসভার মেয়র মো. রফিকুল আলম ও পানছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান সর্বোত্তম চাকমা উপস্থিত ছিলেন।

কর্মসূচিকে কেন্দ্র জেলা শহরে  বিপুল সংখ্য আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়।

প্রসঙ্গত, গত ২৫ আগস্ট জেলার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শুন্য ও নবসৃষ্ট পদের অনুকূলে ৩৫৮ জন শিক্ষক নিয়োগ দেয়ার লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়।

খাগড়াছড়ি  জেলা সুষম উন্নয়ন ও দূর্নীতি প্রতিরোধ কমিটি খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ও সদস্যদের বিরুদ্ধে শিক্ষক নিয়োগসহ বিভিন্ন উন্নয়ন প্রকল্প গ্রহণের ব্যাপক অনিয়ম-দূর্নীতি অভিযোগ এনে  নিয়োগ প্রক্রিয়া বাতিলের দাবিতে জেলা পরিষদ ঘেরাও কর্মসূচি ঘোষণা করে।

এ কর্মসূচিকে ঘিরে উত্তেজনা সৃষ্টি হওয়ায় জেলা প্রশাসন রবিবার সকাল ৮টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত খাগড়াছড়ি পৌর এলাকায় ১৪৪ জারি করে।

খাগড়াছড়ির ভারপ্রাপ্ত জেলা প্রশাসক এটিএম কাউছার হোসেন জানান, জনগণের জানমালের নিরাপত্তা রক্ষায় প্রশাসন এ ব্যবস্থা নিয়েছে।

Exit mobile version