parbattanews

খাগড়াছড়িতে সয়াবিন তেলের অবৈধ মজুদ, চার ব্যবসায়ীকে জরিমানা

খাগড়াছড়িতে অবৈধভাবে ভোজ্যতেল সয়াবিন মজুদ ও মূল্য তালিকা না টাঙ্গানোসহ বিভিন্ন অভিযোগে চার ব্যবসায়ীকে ১৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া মূল্য তালিকা না টাঙ্গানো ও মিথ্যার আশ্রয় নেওয়ার অভিযোগে চারজনকে আটকের পর জিন্মায় ছেড়ে দেওয়া হয়েছে।

শুক্রবার (১৩ মে) বিকালে খাগড়াছড়ি জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল ইমরান মসজিদ রোড ও মাস-মাংসের বাজারে পৃথক অভিযান চালিয়ে এ জরিমানা করেন। এ নিয়ে গত কয়েক দিনের অভিযানে ৬৩ হাজার ১০ লিটার সয়াবিন তেল ও উদ্বার ও দুই লাখ ২৮ হাজার জরিমানা আদায় করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার (১৩ মে) বিকালে মসজিদ রোডের মা স্টোরে অভিযানে চালিয়ে ৩শ ১০ লিটার সয়াবিন তেল মজুদ করে কৃত্রিম সংকট সৃষ্টির চেষ্টা ও বেশি দামে তেল বিক্রির অপরাধে ওই প্রতিষ্ঠানের মালিক ওমর ফারুককে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ওই উদ্ধারকৃত তেল খোলা বাজারে বিক্রির নির্দেশ দেন ভ্রাম্যমাণ আদালত। একই সময় মাছ-মাংসের বাজারে অভিযান চালিয়ে মূল্য তালিকা না টাঙ্গানোর অপরাধে চার মুরগি ব্যবসায়ীকে দুই হাজার করে ৮ হাজার টাকা জরিমানা ও মিথ্যার আশ্রয় নেওয়ার অপরাধে তিন মুরগী ব্যবসায়ীসহ চারজনকে আটক করা হয়। পরে ব্যবসায়ী নেতাদের জিন্মায় তাদের ছেড়ে দেওয়া হয়।

অভিযোগে জানা গেছে, সরকার তেলের দাম বাড়ানোর সাথে সাথে অসাদু ব্যবসায়ীরা আগের দামে কেনা তেল বেশি দামে বিক্রির উদ্দেশ্যে মজুদ করে ফেলে। অসাদু ব্যবসায়ীদের বিরুদ্ধে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ শুরু হওয়ার পর মজুদকৃত তেল সরিয়ে ফেলা হয়।

এদিকে ভোজ্যতেলের সাধে পাল্লা দিয়ে খাগড়াছড়িতে পেঁয়াজ ও রুসুনের দামও কেজিতে বেড়েছে ১০ থেকে ২০ টাকা। বর্তমানে খাগড়াছড়িতে পেঁয়াজ কেজিতে ১০ থেকে ৪৫ টাকা ও রুসুন কেজিতে ২০ টাকা বেড়ে ১৪০ টাকায় বিক্রি হচ্ছে।

Exit mobile version