parbattanews

খাগড়াছড়িতে হত্যা ও ধর্ষণ মামলায় ২ জনের মৃত্যুদণ্ড, যাবজ্জীবন ৪

খাগড়াছড়িতে পৃথক মামলায় ২ জনের মৃত্যুদণ্ড ও ৪ জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। বুধবার (৩০ ডিসেম্বর) বিকেলে অতিরিক্ত জেলা ও দায়রা জজ শেখ রাজিয়া সুলতানার আদালত হত্যা মামলায় শিরিনা আক্তার ও আব্দুল জলিলকে মৃত্যুদণ্ড ও ১০ হাজার টাকা অর্থদণ্ডে দণ্ডিত করেন।

অন্যদিকে, জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মুহাং আবু তাহেরের আদালত ধর্ষণ মামলায় ৪ জনকে যাবজ্জীবন ও প্রত্যেককে ৫০ হাজার টাকা করে অর্থদণ্ড অনাদায়ে ৩ মাসের কারাদণ্ড দেন।

রায়ে রাষ্ট্রপক্ষ সন্তোষ জানিয়ে রাষ্ট্রপক্ষের পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট বিধান কানুনগো জানান, ২০১৪ সালের সেপ্টেম্বরের রামগড়ের গর্জনতলী এলাকায় স্ত্রী শিরিনা আক্তারের সাথে পরকীয়ার জেরে ইউসুফকে গলাকেটে হত্যা করে আব্দুল জলিল।

এ ঘটনায় পরকীয়া প্রেমিক শিরিনা আক্তার স্বামী আব্দুল জলিলের সাথে মিলে প্রেমিক ইউসুফকে হত্যা করে। ১২ জনের সাক্ষ্য গ্রহণ শেষে এ মামলায় ২ জনকে মৃত্যুদণ্ড ও নির্দোষ ২ জনকে খালাস দেয়া হয়।

এ ছাড়া ১৯৯৯ ও ২০০০ সালের পৃথক দুইটি ধর্ষণ মামলায় ৪ আসামীকে যাবজ্জীবন দেয় জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের বিচারক মুহাং আবু তাহেরের আদালত।

Exit mobile version