`খাগড়াছড়িতে ১ লক্ষ ৩ হাজার ২৪৩ শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে’

fec-image

খাগড়াছড়িতে সাংবাদিকদের নিয়ে জাতীয় ভিটামিন “এ”প্লাস ক্যাম্পেইন ওরিয়েন্টেশন সভা হয়েছে। বুধবার (৩০ সেপ্টেম্বর) সকালে সিভিল সার্জন কার্যালয়ে অনুষ্ঠিত সভায় সিভিল সার্জন ডা: নুপুর কান্তি দাশ এ প্রেস ব্রিফিং ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো নিয়ে কর্মপরিকল্পনা তুলে ধরেন।

তিনি জানান, সারাদেশের মত খাগড়াছড়ি পার্বত্য জেলায়ও আগামী ৪ অক্টোবর থেকে পক্ষকালব্যাপী আয়োজিত ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন জেলার ১ লক্ষ ৩ হাজার ২৪৩ শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। এর মধ্যে ৬ থেকে ১১ মাস বয়সী ১৩ হাজার ৫৩৩ শিশুকে নীল রঙ্গের এবং ১২ থেকে ৫৯ বয়সী ৮৯ হাজার ৭১০ শিশুকে লাল রঙ্গের ভিটামিন ক্যাপসুল খাওয়ানো হবে। ৬৫টি অস্থায়ী এবং ৯৪৫টি স্থায়ী কেন্দ্রে স্বেচ্ছাসেবীসহ প্রায় ২ হাজার স্বাস্থ্যকর্মী এ কার্যক্রমে অংশগ্রহণ করবেন।

বুধবার সকাল ১১টায় খাগড়াছড়ির সিভিল সার্জনের সম্মেলন কক্ষে আয়োজিত প্রেস ব্রিফিং এ তথ্য জানানো হয়। সভায় জানানো হয়, টার্গেট অর্জনে ব্যাপক প্রচার প্রচারনার পাশাপাশি সকল প্রস্তুতি সম্পন্ন করা হচ্ছে।

সভায় ডেপুটি সিভিল সার্জন ডা: মিটন চাকমা,খাগড়াছড়ি প্রেসক্লাবের সভাপতি জীতেন বড়ুয়া, সাধারণ সম্পাদক আবু তাহের মুহাম্মদ, খাগড়াছড়ি টিভি জার্নালিষ্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক এইচ এম প্রফুল্ল ও সাংবাদিক ইউনিয়নের সভাপতি নুরুল আজমসহ স্থানীয় সাংবাদিকরা উপস্থিত
ছিলেন।

অনুষ্ঠানে করোনা পরিস্থিতিতে বিশেষ সর্তকতার সাথে এ কার্যক্রম বাস্তয়নের উপর গুরুত্বারোপ করে অভিভাবকদের মাস্ক পরে শিশুদের টিকাকেন্দ্রে নিয়ে যাওয়ার অনুরোধ জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nine + eighteen =

আরও পড়ুন