খাগড়াছড়িতে ২০টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বঙ্গবন্ধু কর্নারের উদ্বোধন ও বই বিতরণ

fec-image

জাতির পিতা শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে খাগড়াছড়িতে ২০ টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বঙ্গবন্ধু কর্নারের উদ্বোধন ও বই বিতরণ করা হয়েছে। পার্বত্য জেলা পরিষদের উদ্যোগে সকালে জেলা শহরের খাগড়াপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম শরণার্থী বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।

এ সময় খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরী, সদস্য পার্থ ত্রিপুরা জুয়েল ও প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ফাতেমা মেহের ইয়াসমিনসহ অন্যন্যারা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে বক্তারা বলেন, দীর্ঘ ২১ বছর ধরেই বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের ইতিহাসকে ভালোভাবে উপস্থাপন না করায় এখন অনেকে ভুলে যেতে বসেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় এসে মুক্তিযুদ্ধ, মুক্তিযোদ্ধা ও ইতিহাসকে সঠিকভাবে তুলে ধরার চেষ্টা করছে। সকলকে বঙ্গবন্ধু ও বাংলাদেশ সম্পর্কে জানতে ও জানাতে সরকারের উদ্যোগকে বাস্তবায়ন করার আহবান জানান তারা।

পরে জেলা সদরের ২০টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের হাতে বঙ্গবন্ধুকে নিয়ে লেখা বিভিন্ন ধরণের বই তুলে দেন অতিথিরা। একইসাথে বিদ্যালয়গুলোতে বঙ্গবন্ধু কর্ণারেরও উদ্বোধন করা হয়। দেয়া হয় একটি করে আলমারি ও বই রাখার র‌্যাক।

পার্বত্য জেলা পরিষদ সুত্রে জানায়, সদর উপজেলা ছাড়াও জেলার বিভিন্ন উপজেলা, পৌর এলাকার সকল প্রাথমিক বিদ্যালয়গুলোতে পর্যায়ক্রমে বঙ্গবন্ধু কর্নার করা হবে। কর্মসুচির প্রথমধাপে ৯৪টি প্রাথমিক বিদ্যালয়ে এ কার্যক্রম গ্রহণ করা হয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: খাগড়াছড়ি, বঙ্গবন্ধু
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 + 2 =

আরও পড়ুন