খাগড়াছড়িতে ৫৬০৪ লিটার সয়াবিন উদ্ধার, দুই লাখ টাকা জরিমানা

fec-image

খাগড়াছড়িতে ভ্রাম্যমাণ আদালত পৃথক কয়েকটি অভিযান চালিয়ে অবৈধভাবে মজুদকৃত ৫ হাজার ৬০৪ লিটার সয়াবিন তেল উদ্ধার করেছে। সে সাথে দুই ব্যবসায়ীকে দুই লাখ টাকা জড়িমানা ও উদ্ধারকৃত তেল পূর্বের দামে খোলা বাজারে বিক্রির নির্দেশ দিয়েছে।

রবিবার (২২ মে) দুপুরে অতিরিক্ত জেলা প্রশাসক কাজী কে.এম ইয়াসির আরাফাতের নেতৃত্বে মসজিদ সড়কের নিজাম স্টোরের গুদামে ফের অভিযান চালিয়ে ২ হাজার ৪ লিটার সয়াবিন তেল ও মেয়াদত্তীর্ণ পণ্য উদ্ধার করা হয়। গত ১২ মে একই প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে ৩ হাজার ৭শ লিটার সয়াবিন তেল উদ্ধার ও ঐ ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জড়িমানা করে ভ্রাম্যমাণ আদালত।

এদিকে রবিবার (২২ মে) দুপুরে ভ্রাম্যমাণ আদালত খাগড়াছড়ি শহরের জাফর স্টোরে অভিযান চালিয়ে অবৈধভাবে মজুদকৃত ৩ হাজার ৬শ লিটার ভোজ্যতেল উদ্ধার করে। অবৈধভাবে মজুদ করে বাজারে কৃত্রিম সংকট তৈরির চেষ্টার অভিযোগে ঐ ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

উল্লেখ, এর আগে গত ৬ মে রামগড় থেকে ৫৭ হাজার লিটার তেল উদ্ধারসহ কৃত্রিম সংকটের অভিযোগে দুই ব্যবসায়ীকে এক লাখ ২৫ হাজার টাকা জরিমানা এবং ৯ মে গুইমারায় বোতলের হায়ের মূল্য থেকে বেশি দামে বিক্রি করায় তিন ব্যবসায়ীকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছিল । ১২ মে খাগড়াছড়ি শহরের নিজাম স্টোর থেকে ৩৭ শ সয়াবিন তেল উদ্ধার ও অবৈধভাবে মজুদের অভিযোগে ৫০ হাজার টাকা ও পলাশ স্টোরের মালিককে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: খাগড়াছড়ি, জরিমানা, সয়াবিন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fourteen − 5 =

আরও পড়ুন