parbattanews

খাগড়াছড়ির কৃপারোয়াজা পাড়ার অসহায় পরিবারের পাশে অদুল-অনিতা ফাউন্ডেশন

pic 1 tp

খাগড়াছড়ি প্রতিনিধি:

খাগড়াছড়ির নয় মাইল এলাকার প্রত্যান্ত পাহাড়ী জনপদে অসহায় ও হত দরিদ্র পরিবারের পাশে দাঁড়ালো অদুল-অনিতা ফাউন্ডেশন। দুর্গম পাহাড়ী জনপদ পেরিয়ে ২৬৬ নং পেরাছড়া ইউনিয়নের ৯নং ওয়ার্ডের কৃপারোয়াজা পাড়ার ৩০টি পরিবারের মাঝে আনুষ্ঠানিক ভাবে খাদ্য শস্য তুলে দিয়ে এই প্রথম একটি বেসরকারি ফাউন্ডেশন পাহাড়ে দৃষ্টান্ত স্থাপন করলো বলে অভিমত ব্যক্ত করেন স্থানীয়রা।

রবিবার সকাল ১১টায় নয় মাইল এলাকার কৃপারোয়াজা পাড়ায় কিশোর মোহন ত্রিপুরার সঞ্চালনায় স্থানীয় সমাজ সেবক অলেন কান্তি ত্রিপুরার সভাপতিত্বে এই খাদ্যপণ্য বিতরণী এবং এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে বক্তব্য রাখেন অদুল-অনিতা ফাউন্ডেশনের প্রতিনিধি ও হাটহাজারী নন্দিরহাট নেহালপুর বাসু দেব সেবাশ্রম ও অনাথ আশ্রমের সহকারী পরিচালক, উপেন বিকাশ ত্রিপুরা, স্থানীয় কার্বারী হরি মোহন ত্রিপুরা, ধরেন্দ্র ত্রিপুরা, সাবেক মেম্বার খরেন মোহন ত্রিপুরা প্রমূখ।

অনুষ্ঠানে অদুল-অনিতা ফাউন্ডেশনের প্রতিনিধি উপেন বিকাশ ত্রিপুরা বলেন, তাদের এই ফাউন্ডেশন সারাদেশে গরীব, অশহায় ও হত দরিদ্রদের দুঃখ দূর্দশা লাগবে সহায়তা করে আসছে। তারই অংশ হিসেবে খাগড়াছড়ির এ প্রত্যান্ত অঞ্চল কৃপারোয়াজা পাড়ায় বসবাসরত অসহায় ৩০টি পরিবারের মাঝে ৫০ কেজি চাল ও ১ কেজি করে ডাল বিতরণের উদ্যোগ নেয় প্রতিষ্ঠানটি।

উল্লেখ, চলতি বছরের ৩ জানুয়ারি কৃপারোয়াজা পাড়ায় অদুল অনিতা ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা অদুল চৌধুরী ৩শ পরিবারের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন। ২০০৫ সালে যাত্রা শুরু করা প্রতিষ্ঠানটি প্রত্যান্ত জনপদ ছোট গাছবান পাড়ায় অবহেলীত ত্রিপুরা সম্প্রদায়ের ধর্মচর্চা গতিশীল করতে একটি সার্বজনীন শ্রী শ্রী শিব মন্দির নির্মাণের উদ্যোগ নিয়েছেন বলেও যানান স্থানীয়রা।

Exit mobile version