খাগড়াছড়ির রামগড় পৌরসভার ভোট গ্রহণ শুরু

fec-image

খাগড়াছড়ির রামগড় পৌরসভার ভোট গ্রহণ শুরু হয়েছে। ৯টি ভোট কেন্দ্রে সকাল ৮টা থেকে ৪টা পর্যন্ত ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ চলবে। সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন অনুষ্ঠানের জন্য ৯টি কেন্দ্রে ৯জন নির্বাহি ম্যাজিস্ট্রেট নিয়োগসহ র‌্যাব, বিজিবি, পুলিশ ও আনসারবাহিনীর বিপুল সংখ্যক সদস্য নিয়োজিত থাকবে।

এবার আওয়ামী লীগের দলীয় মনোনীত প্রার্থী ও রামগড় পৌর আওয়ামী লীগের সভাপতি মো. রফিকুল আলম কামাল বিনা প্রতিদ্বন্দ্বিতায় মেয়র নির্বাচিত হয়েছেন। এছাড়া ৬ নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর মো. শামীম ও বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

বর্তমানে ৮টি সাধারণ ওয়ার্ডে ২৬জন এবং ৩টি সংরক্ষিত (নারী) ওয়ার্ডে ৯জন প্রার্থী কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতায় করছেন। এ পৌরসভার মোট ভোটার ২০ হাজার ৮৮৬জন। তন্মধ্যে পুরুষ ১০ হাজার ৮৬১ জন ও নারী ভোটার ১০০২৫ জন।

গতকাল রামগড় উপজেলা অডিটরিয়ামে প্রিজাইডিং অফিসার ও সহকারি প্রিজাইডিং অফিসারদের সাথে অনুষ্ঠিত মতবিনিময় সভায়  খাগড়াছড়ির জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বনিক বলেন, শতভাগ সুষ্ঠু ও শান্তিপূর্ন পরিবেশে ভোটারদের ভোট দেয়ার জন্য সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা হয়েছে।

খাগড়াছড়ির জেলা পুলিশ সুপার মো. আব্দুল আজিজ বলেন, সুষ্ঠু ও শান্তিপূর্ন পরিবেশ বজায় রাখতে কঠোর ভুমিকায় থাকবে আইনশৃঙ্খলাবাহিনী। কয়েকটি স্তরে নিরাপত্তা বলয় প্রস্তুত রাখা হয়েছে। উপজেলা নির্বাহি অফিসার(ভারপ্রাপ্ত) উম্মে হাবিবা মজুমদারের সভাপতিত্বে অনুষ্ঠিত ঐ মতবিনিময় সভায় খাগড়াছড়ি জেলা নির্বাচন অফিসার ও রির্টানিং অফিসার মো. সাইদুর রহমান বক্তব্য রাখেন।

রামগড়ে প্রথমবারের মত এখানে ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণের ব্যবস্থার কারণে সাধারণ ভোটারদের মধ্যে দু:শ্চিন্তার সৃষ্টি হয়েছে। বিশেষ করে বয়স্ক, ক্ষুদ্র নৃ গোষ্ঠী ও নারী ভোটাররা অচেনা- অজানা এ ইলেক্ট্রনিক যন্ত্র ব্যবহার করে সঠিকভাবে তাদের ভোট দিতে পারবেন কি না এ নিয়ে বেশি চিন্তিত।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: খাগড়াছড়ির রামগড়, গ্রহণ, পৌরসভার
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four × five =

আরও পড়ুন