খাগড়াছড়ির লক্ষীছড়ির ইউএনওর বদলী ঠেকাতে রাজপথে হাজারো পাহাড়ি বাঙ্গালীর মানববন্ধন ও বিক্ষোভ

fec-image

স্থানীয়দের কাছে মানবিক কর্মকর্তা হিসেবে পরিচিত খাগড়াছড়ির দূর্গম লক্ষীছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইয়াছিন এর বদলীর আদেশ বাতিলের দাবীতে বুধবার সকালে লক্ষীছড়ি উপজেলা পরিষদের সামনে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করে সহস্রাধিক পাহাড়ি-বাঙ্গালি।

স্থানীয়দের অভিযোগ একই স্টেশনে উপজেলা নির্বাহী কর্মকর্তাদের অন্তত ২ বছরের অধিক সময় থাকার কথা থাকলেও লক্ষীছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তার ভালো কাজে ইর্ষান্নিত হয়ে একটি প্রভাবশালী মহল বদলীতে মরিয়া হয়ে উঠে। সম্প্রতি লক্ষীছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মহেশখালির ইউএনও হিসেবে বদলীর আদেশের খবর জানাজানি হলে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রতিবাদের ঝড় উঠে এবং ইউএনও’র বদলী ঠেকাতে রাজপথে নেমে আসে সর্বস্তরের মানুষ। মানববন্ধন ও বিক্ষোভ মিছিলে বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মেম্বার হেডম্যান-পাড়া কার্বারীগনও অংশ নেন।

মানববন্ধনে বক্তব্য রাখেন, লক্ষীছড়ি সদর ইউপি চেয়ারম্যান প্রবীল কুমার চাকমা, দুইল্যাতলী ইউপি চেয়ারম্যান ত্রিলন চাকমা ও বর্মাছড়ি ইউপি চেয়ারম্যান সুইশালা চৌধুরী।

জানা গেছে, গত বছরের ২৬ ডিসেম্বর লক্ষীছড়িতে অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচনের ফলাফল ঘোষণার সময় নির্বাচনী কন্ট্রোল রুম ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইয়াছিনের বাসভবনে হামলার ঘটনা ঘটে। এসময় ২ কর্মচারী আহত হয়।

এ ঘটনায় নৌকা পরাজিত প্রার্থী উষাজাই চৌধুরী, উপজেলা যুবলীগ সভাপতি আবুল কালাম ও উপজেলা ছাত্রলীগ সভাপতি মো. মিজানুর রহমানসহ ১৫ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত যুবলীগ ও ছাত্রলীগের আরো ১২০/১৩০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা হয়েছে। স্থানীয়দের ধারনা এ ঘটনার জেরে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইয়াছিনকে বদলী করা হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × 4 =

আরও পড়ুন