parbattanews

খাগড়াছড়ি কারাগার পরিদর্শনে ডিআইজি প্রিজন: দুর্নীতি প্রমাণ হলে জেলারের বিরুদ্ধে ব্যবস্থা 

নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি:

খাগড়াছড়ি জেলা কারাগারের জেলার মাহবুব কবীরের ব্যাপক দুর্নীতি ও অনিয়ম এবং সর্বশেষ কালো বাজারে বিক্রিকালে খাগড়াছড়ি জেলা কারাগারের বরাদ্দ ৮ বস্তা চাউল জব্দের ঘটনায় আকস্মিক খাগড়াছড়ি জেলা কারাগার পরিদর্শন করেছেন ডিআইজি প্রিজন পার্থ গোপাল বণিক। রবিবার দুপুরে তিনি খাগড়াছড়ি জেলা কারাগার পরিদর্শন করেন।

এসময় তিনি সাংবাদিকদের বলেন, প্রমাণিত হলে খাগড়াছড়ি জেলা কারাগারের জেলার মাহবুব কবীরের বিরুদ্ধে কঠোর শান্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে । এক্ষেত্রে কোন ধরনের রাগ-অনুরাগ কাজ করবে না।

তিনি আরো জানান ঘটনায় কারা অধিদপ্তর ও জেলা প্রশাসনের উদ্যোগে পৃথক দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী ১৯ জুলাই কারা মহাপরিদর্শক (আইজি প্রিজন) খাগড়াছড়ি জেলা কারাগার পরিদর্শনে আসছেন বলে জানান তিনি।

প্রসঙ্গত, শনিবার সকালে কালো বাজারে বিক্রয়কালে খাগড়াছড়ি জেলা কারাগারের ৮ বস্তা চাউল জব্দ করেন খাগড়াছড়ি কারাগারের জেল সুপার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মুনতাসীর হাসান। তিনি কারারক্ষীদের সহযোগিতায় শহরের মুক্তমঞ্চ এলাকায় একটি চাউলের আড়তে অভিযান চালিয়ে এ চাউল জব্দ করেন। এসময় চাউলের আড়তের মালিক মো. শাহজাহান ও বিক্রেতা আবুল বশরকে আটক করা হলেও রাতে মুচলেকা দিয়ে ছেড়ে দেওয়া হয়।

অভিযোগ রয়েছে, খাগড়াছড়ি কারাগারে বরাদ্দ চাউল, ডাল ও তেলসহ বিভিন্ন খাদ্য সামগ্রী জেলার মাহবুব কবীর কালো বাজারে বিক্রয় করে আসছিলেন। এমনকি মসজিদের দান বাক্সের তালা ভেঙ্গে অর্থ আত্মসাতের অভিযোগ করেছেন সাবেক খাগড়াছড়ি জেলা কারাগারের জেল সুপার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মুনতাসির হাসান।

Exit mobile version