খাগড়াছড়ি জেলা আ’লীগের সাবেক সভাপতি নুরুন্নবী চৌধুরী আর নেই

fec-image

খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি নুরুন্নবী চৌধুরী আর নেই। ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাহে রাজিউন। বৃহস্পতিবার রাত ৮টা ৪৫ মিনিটে খাগড়াছড়ি জেলা সদরের টাউন হল এলাকার নিজ বাসভবনে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮০ বছর। দীর্ঘদিন ধরে তিনি বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। তিনি স্ত্রী, তিন মেয়ে ও এক ছেলে সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

নুরুন্নবী চৌধুরীর ছেলে শামীম চৌধুরী জানান, দীর্ঘদিন ধরে তিনি বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। বৃহস্পতিবার সন্ধ্যায় অসুস্থতা বোধ করলে হাসপাতালে নেয়ার আগে তাঁর মৃত্যু হয়। শুক্রবার বাদ জুমা কোর্ট জামে মসজিদে জানাজা শেষে কেন্দ্রীয় কবরস্থানে নুরুন্নবী চৌধুরীর দাফনের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

তিনি ১৯৯১ সাল থেকে ২০০২ সাল পর্যন্ত খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সভাপতি পদে দায়িত্ব পালন করেছেন। এছাড়া তিনি পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের উপদেষ্টা কমিটির সদস্য, সাবেক স্থানীয় সরকার পরিষদের সদস্য, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির জাতীয় ব্যবস্থাপনা পর্ষদ সদস্য ও খাগড়াছড়ি জেলা ইউনিটের সাবেক ভাইস চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন। এছাড়া পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তি স্বাক্ষরে দীর্ঘ পথপরিক্রমায় অক্লান্ত পরিশ্রম ছিল নুরুন্নবী চৌধুরীর।

বিভিন্ন মহলের শোকঃ খাগড়াছড়ির সংসদ সদস্য ও ভারত প্রত্যাগত শরণার্থী পুনর্বাসন বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা, পার্বত্য¨ জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী, খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্মলেন্দু চৌধুরী, আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও পার্বত্য জেলা পরিষদ সদস্য আলহাজ্ব মো. জাহেদুল আলম, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি খাগড়াছড়ি ইউনিটের ভাইস চেয়ারম্যান এডভোকেট জসিম উদ্দিন মজুমদার, খাগড়াছড়ি জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক জুয়েল চাকমা, খাগড়াছড়ি প্রেসক্লাব সভাপতি জীতেন বড়ুয়া, সাংবাদিক ইউনিয়নের সভাপতি নুরুল আজমসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও পেশাজীবী সংগঠন নুরুন্নবী চৌধুরীর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আ’লীগের, খাগড়াছড়ি, সাবেক সভাপতি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 − one =

আরও পড়ুন