খাগড়াছড়ি জেলা পরিষদের উদ্যোগে ৫ লক্ষ টাকার বই পেল যেসব গ্রন্থাগার

fec-image

“পড়ব বই, গড়বো দেশ বঙ্গবন্ধুর বাংলাদেশ” স্লোগানে খাগড়াছড়িতে পার্বত্য জেলা পরিষদের উদ্যোগে বে-সরকারি ১৫টি গ্রন্থগারকে বই বিতরণ করা হয়েছে।

রবিবার দুপুরে জেলা সরকারি গ্রন্থাগারের উদ্যোগে সাধারণ পাঠক রুমে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পার্বত্য জেলা পরিষদের সদস্য নীলোৎপল খীসা।

এ সময় খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়নের সভাপতি প্রদীপ চৌধুরী, স্থানীয় সাংবাদিক ও পরিবেশকর্মী আবু দাউদসহ সরকারি গ্রন্থগারের দায়িত্বপ্রাপ্তরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বক্তারা বলেন, বই পড়ে কেউ দেউলিয়া হয়না। পড়া লেখার পাশাপাশি দেশ-বিদেশকে জানতে হলে বই পড়ার বিকল্প নাই। এছাড়া বঙ্গবন্ধু ও বাংলাদেশ, মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা এসবের সঠিক ইতিহাস জানতে নতুন প্রজন্মকে অবশ্যই বই পড়তে হবে। জেলার বিভিন্ন এলাকায় নিবন্ধিত ও অনিবন্ধিত গ্রন্থাগার আছে সেগুলোর খোঁজ খবর নিয়ে গুরুত্ব অনুসারে অবকাঠামো উন্নয়নের পাশাপাশি সরকারি সহযোগিতা প্রদানে উদ্যোগ নেয়ার আশ্বাস দেন অনুষ্ঠানের প্রধান অতিথি।

পরে জেলা সরকারি গ্রন্থাগার নিবন্ধিত ১৫টি গ্রন্থগারকে দুই ধাপে ২ হাজার ২শ’ ৩০টি বই তুলে দেন অতিথিরা। এরমধ্যে “ক” ধাপে ৫টি গ্রন্থাগারকে ১৬২টি করে ৮১০টি এবং “খ” ধাপে ১০টি গ্রন্থগারকে ১৪২টি করে ১৪২০টি বই বিতরণ করা হয়।

প্রসঙ্গত, জাতীয় গ্রন্থগার দিবসে জেলার গ্রন্থাগারগুলোকে ৫ লক্ষ টাকার বই বিতরণের ঘোষণা দেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু। তারই ধারাবাহিকতায় এসব বই বিতরণ করা হয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: খাগড়াছড়ি, গ্রন্থাগার, জেলা পরিষদের উদ্যোগে ৫ লক্ষ টাকার
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

15 − nine =

আরও পড়ুন