parbattanews

খাগড়াছড়ি জেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি মাসুদ ও সাধারণ সম্পাদক কার্তিক

বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি খাগড়াছড়ি জেলা শাখার বার্ষিক সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত হয়েছে।

শনিবার(৭ জানুয়ারি) দুপুরে খাগড়াছড়ি অফিসার্স ক্লাবে অনুষ্ঠিত সম্মেলনে প্রধান অতিথি ছিলেন ভারত প্রত্যাগত শরণার্থী বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি। সম্মেলনে জেলার তিন শতাধিক শিক্ষক-শিক্ষিকা অংশগ্রহণ করেন।

খাগড়াছড়ি জেলা কমিটির আহ্বায়ক আনোয়ার হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু, চৌধুরী অপু, পৌরসভার মেয়র নির্মলেন্দু চৌধুরী, জেলা পরিষদ সদস্য নিলোৎপল খীসা, জেলা প্রাথমিক অফিসার মো. শাহাব উদ্দিন, বাংলাদেশ শিক্ষক সমিতি’র কেন্দ্রীয় কমিটির সভাপতি মো. আবুল কাশেম ও সাধারণ সম্পাদক মো. মোস্তাফিজুর রহমান শাহীন প্রমুখ।

কাউন্সিলে মো. আনোয়ার হোসেনকে ২২৮ ভোটে পরাজিত করে সভাপতি নির্বাচিত হয়েছেন মো. মাসুদ পারভেজ। মাসুদ পারভেজ পেয়েছেন ৩০২ ভোট আর প্রতিদ্বন্দ্বী আনোয়ার হোসেন পেয়েছেন ৭৪ ভোট। এছাড়া বিনা প্রতিদ্বন্দ্বিতায় সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন কার্তিক ত্রিপুরা, সাংগঠনিক সম্পাদক সুরেজ কুমার ত্রিপুরা, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মো. নজরুল ইসলাম।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বলেন, মানুষ গড়ার কারিগর হচ্ছেন শিক্ষকেরা। শিক্ষকের গুরুদায়িত্ব হচ্ছে মানুষ গড়া। তারাই ভবিষ্যতের জন্য আগামী প্রজন্মকে তৈরি করেন। যে জাতি বা দেশের শিক্ষার অবকাঠামো ও শিক্ষার সামগ্রিক পরিবেশ যত উন্নত, দেশ ও জাতি হিসেবে সার্বিকভাবে তারাই উন্নত ও স্বয়ংসম্পূর্ণ।

Exit mobile version