খাগড়াছড়ি জোনের উদ্যোগে কম্পিউটার প্রশিক্ষণার্থীদের মধ্যে সনদপত্র বিতরণ

fec-image

বেকার যুবকদের কম্পিউটার প্রশিক্ষণের মাধ্যমে আত্মকেন্দ্রিক ভাবে গড়ে তোলার লক্ষ্যে খাগড়াছড়ি সদর জোনের আওতাধীন পানছড়ি সাবজোন এ গত ১৪ ফেব্রুয়ারি ২০১৯ তারিখে কম্পিউটার প্রশিক্ষণ ক্লাব প্রতিষ্ঠা করা হয়।

ক্লাবে এ পর্যন্ত ০৩ (তিন) টি ব্যাচে সর্বমোট ৪৪ জন বেসামরিক প্রশিক্ষণার্থী (১ম ব্যাচ-০৮জন, ২য় ব্যাচ-১৯জন এবং ৩য় ব্যাচ-১৭জন) কম্পিউটার প্রশিক্ষণ সম্পন্ন করেছে।

সোমবার (০৫ আগস্ট) ৩য় ব্যাচে কম্পিউটার প্রশিক্ষণ সম্পন্নকারী প্রশিক্ষণার্থীদের মধ্যে সনদপত্র বিতরণ করেন পানছড়ি সাব জোন কমান্ডার মেজর মো. সোহেল আলম।কম্পিউটার প্রশিক্ষণ সম্পন্ন করার পর সনদপত্র প্রাপ্ত হয়ে প্রশিক্ষণার্থীগণ অত্যন্ত আনন্দিত হন এবং কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এছাড়াও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও প্রশিক্ষণার্থীগণ ভবিষ্যতেও এরূপ প্রশিক্ষণ পরিচালনার জন্য নিরাপত্তা বাহিনীর প্রতি অনুরোধ জানান।

এ ব্যাপারে সাব জোন কমান্ডার, পানছড়ি এর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আধুনিক যুগের সাথে তাল মিলিয়ে যে কোন কর্মসংস্থানে কম্পিউটার জ্ঞান থাকা আবশ্যক। এরই প্রেক্ষিতে খাগড়াছড়ি সদর জোন কম্পিউটার প্রশিক্ষণের ব্যবস্থা গ্রহণ করেছে। ভবিষ্যতেও এ প্রশিক্ষণ কার্যক্রম চলমান থাকবে।

এ বিষয়ে খাগড়াছড়ি সদর জোন কমান্ডার লে. কর্ণেল মোহাম্মদ আরাফাত হোসেন, পিএসসি এর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, পাহাড়ি জনসাধারণসহ পাহাড়ে বসবাসরত জনগণের আর্থ-সামাজিক উন্নয়নের পাশাপাশি শিক্ষা, চিকিৎসাসহ সকল সম্প্রদায়ের মধ্যে সম্প্রীতি রক্ষায় সেনাবাহিনীর এরূপ উদ্যোগ ভবিষ্যতেও অব্যাহত থাকবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nineteen + nineteen =

আরও পড়ুন