খাগড়াছড়ি জোনের উদ্যোগে গরীর ও মেধাবী শিক্ষার্থীদের অনুদান

fec-image

শিক্ষাই জাতির মেরুদণ্ড, যে দেশ যত বেশি শিক্ষিত সে দেশ তত বেশি উন্নত। শিক্ষিত মানুষ দেশের বোঝা নয়, এরা দেশের সম্পদ। আর এই প্রতিপাদ্যকে সামনে রেখে বাংলাদেশ সেনাবাহিনীর খাগড়াছড়ি সদর জোন (২২ বীর) সোমবার (০৫ আগস্ট) মো. নাজমুল হুদা এবং খুরশিদ জাহান নূরী, পিতাঃ মোঃ আব্দুল খালেক, জিয়ানগর, পানছড়ি, খাগড়াছড়ি নামে দুইজন গরীব মেধাবী ছাত্র এবং ছাত্রীর উচ্চ শিক্ষার জন্য আর্থিক অনুদান প্রদান করেন।

অনুদানটি হস্তান্তর করেছেন সাব জোন কমান্ডার, পানছড়ি। এ বিষয়ে সাব জোন কমান্ডার, পানছড়ি এর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, শিক্ষা প্রতিটি মানুষের মৌলিক অধিকার। পার্বত্য অঞ্চলে অনগ্রসর মানুষ যাহাতে শিক্ষা থেকে বঞ্চিত না হয় তার জন্য খাগড়াছড়ি সদর জোন নিয়মিত আর্থিক অনুদানসহ বই-পুস্তক প্রদান করছে। ভবিষ্যতেও এ ধারা অব্যাহত থাকবে।

এ ব্যাপারে খাগড়াছড়ি সদর জোন কমান্ডার লে. কর্ণেল মোহাম্মদ আরাফাত হোসেন, পিএসসি এর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, উল্লেখিত ছাত্র মো. নাজমুল হুদা জেডিসি পরীক্ষায় গোল্ডেন জিপিএ-৫.০০, দাখিল পরীক্ষায় গোল্ডেন জিপিএ-৫.০০ ও আলিম পরীক্ষায় জিপিএ-৫.০০ অর্জন করে উর্ত্তীণ হয় এবং ছাত্রী খুরশিদ জাহান নূরী জেডিসি পরীক্ষায় জিপিএ-৫.০০, দাখিল পরীক্ষায় জিপিএ-৪.৪৫ ও আলিম পরীক্ষায় জিপিএ-৪.৫৭ অর্জন করে উর্ত্তীণ হয়। কিন্তু আর্থিক অস্বচ্ছলতার কারণে তাদের লেখাপড়া প্রায় বন্ধ হওয়ার পথে। এমতাবস্থায়, তাদের পিতা খাগড়াছড়ি সদর জোনে বিষয়টি অবহিত করলে উল্লেখিত ছাত্র এবং ছাত্রীর উচ্চ শিক্ষার জন্য আর্থিক অনুদান প্রদান করা হয়।

এছাড়াও জোন কমান্ডার বলেন বাংলাদেশ সেনাবাহিনী পার্বত্য অঞ্চলে দীর্ঘদিন যাবৎ সকল সম্প্রদায়ের মধ্যে সম্প্রীতির বন্ধনকে দৃঢ় করতে অত্যন্ত দক্ষতার সাথে দায়িত্ব পালন করে আসছে। ভবিষ্যতেও জোন সদর কর্তৃক এ ধরণের পদক্ষেপ গ্রহণ করা হবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: খাগড়াছড়ি, শিক্ষার্থীদের অনুদান
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × one =

আরও পড়ুন