খাগড়াছড়ি পার্বত্য জেলার ৭৩৭ জন শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি বিতরণ

fec-image

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের আয়োজনে ২০২০-২০২১ অর্থবছরের খাগড়াছড়ি পার্বত্য জেলার মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি বিতরণ করা হয়েছে।

রবিবার (১১ সেপ্টেম্বর) সকাল ১১টার দিকে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সাংস্কৃতিক ইনস্টিটিউটের অডিটোরিয়ামে আলোচনা সভা ও শিক্ষাবৃত্তি বিতরণ করা হয়। এ সময় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান (অতিরিক্ত সচিব) মোহাম্মদ নুরুল আলম চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা।

এ দিন খাগড়াছড়ি পার্বত্য জেলার ৯টি উপজেলা ৭৩৭ জন শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি বিতরণ করা হয়। খাগড়াছড়ি সদর উপজেলায় কলেজ পর্যায়ে ১৫০ জন ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে ১৬০ জন। দীঘিনালা উপজেলায় কলেজ পর্যায়ে ৩৮ জন, বিশ্ববিদ্যালয় পর্যায়ে ৪০ জন। লক্ষ্মীছড়ি উপজেলায় কলেজ পর্যায়ে ১৫ জন, বিশ্ববিদ্যালয় পর্যায়ে ১৮ জন। মহালছড়ি উপজেলায় কলেজ পর্যায়ে ১২ জন, বিশ্ববিদ্যালয়ের ২০ জন। মাটিরাংগা উপজেলায় কলেজ পর্যায়ে ৩৭ জন, বিশ্ববিদ্যালয়ে ৬৫ জন। গুইমারা উপজেলা থেকে কলেজ পর্যায়ে ২৫ জন, বিশ্ববিদ্যালয়ের ১৬জন। পানছড়ি উপজেলা থেকে কলেজ পর্যায়ে ২৯ জন, বিশ্ববিদ্যালয়ের ৪৫ জন। মানিকছড়ি উপজেলা থেকে কলেজ পর্যায়ে ৮ জন, বিশ্ববিদ্যালয়ের ২১ জন ও রামগড় উপজেলা থেকে কলেজ পর্যায়ে ১৩ জন, বিশ্ববিদ্যালয়ের ২৫ জন। খাগড়াছড়ি পার্বত্য জেলায় কলেজ পর্যায়ে ৩২৭ জন ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে ৪১০ জন। কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে সর্বমোট ৭৩৭ জন শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি বিতরণ করা হয়।

শিক্ষাবৃত্তি বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা বলেন, আমার জীবনে কখনো শিক্ষাবৃত্তি পাই নি। কিন্তু নিজে শিক্ষাবৃত্তি না পেলেও এখন শিক্ষার্থীদের মাঝে নিজে হাতে বৃত্তি দিতে পেরে নিজেকে খুবই ভাগ্যবান মনে করছি। বৃত্তি নেয়ার চাইতে বৃত্তি দিতে পারাটাও আমার জন্য অতি আনন্দের।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা পার্বত্য চট্টগ্রামসহ সারা বাংলাদেশকে নিয়ে ভাবেন। সারা বাংলাদেশের ন্যায় পার্বত্য চট্টগ্রামকে এগিয়ে নিয়ে যেতে সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছে। আমরা পার্বত্য চট্টগ্রামকে একটি সুন্দর পার্বত্য চট্টগ্রাম হিসেবে দেখতে চাই। একটি সুস্থ্য, উন্নত, সমৃদ্ধ ও অসাম্প্রদায়িক পার্বত্য চট্টগ্রাম হিসেবে দেখতে চাই।

এ সময় বিশেষ অতিথি হিসেবে হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু, পৌর মেয়র নির্মলেন্দু চৌধুরী, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের যুগ্ম-সচিব মো. ইফতেখার আহমেদ, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের উপ-সচিব মো. জসিম উদ্দিন প্রমুখ।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: খাগড়াছড়ি, পার্বত্য জেলা, শিক্ষাবৃত্তি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

thirteen − twelve =

আরও পড়ুন